ঢাকা, শুক্রবার 10 March 2017, ২৬ ফাল্গুন ১৪২৩, ১০ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

শিল্পপতি রাগীব আলী ও  পুত্রকে ১ বছরের কারাদন্ড

 

সিলেট : পলাতক থাকা অবস্থায় দৈনিক সিলেটের ডাক পত্রিকা প্রকাশ করায় প্রতারণার মামলায় শিল্পপতি রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে এক বছর করে বিনাশ্রম কারাদ- দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট মূখ্য মহানগর হাকিম আদালতের বিজ্ঞ বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় প্রদান করেন। আদালতের এপিপি মাহফুজুর রহমান জানিয়েছেন, এক বছরের কারাদ-াদেশ ছাড়াও রাগীব আলী ও আব্দুল হাইকে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদ- দিয়েছেন আদালত।

মামলা সূত্রে জানা যায়- ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির মাধ্যমে তারাপুর চা বাগান দখল এবং আত্মসাতের দুই মামলায় ২০১৬ সালের ১০ আগস্ট আদালত রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরোয়ানা জারির দিনই ভারতে পালিয়ে যান পিতা-পুত্র। পলাতক থেকেই রাগীব আলী ও তার ছেলে ‘দৈনিক সিলেটের ডাক’ পত্রিকা প্রকাশ করেন। পত্রিকায় রাগীব আলীর নাম প্রকাশক ও তার ছেলে আবদুল হাইয়ের নাম সম্পাদক হিসেবে ছাপা হয়।

পলাতক অবস্থায় পত্রিকা সম্পাদনার দায়িত্ব পালন করে রাগীব আলী ও তার ছেলে পাঠকদের সাথে প্রতারণা করেছেন এমন অভিযোগে গেলো বছরের ৮ সেপ্টেম্বর নগরীর উপশহরের বাসিন্দা গিয়াস উদ্দিন তালুকদার আদালতে একটি মামলা দায়ের করেন। গত ৬ মার্চ সোমবার যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতের বিচারক গতকাল ৯ মার্চ বৃহস্পতিবার মামলার রায় ঘোষণার তারিখ ধার্য করেন।

এর আগে তারাপুর চা বাগান জালিয়াতি মামলায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে ১৪ বছর করে দ- প্রদান করা হয়। বর্তমানে তারা সিলেটের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ