ঢাকা, শুক্রবার 10 March 2017, ২৬ ফাল্গুন ১৪২৩, ১০ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

রাজধানীতে বাসের চাকায় পিষ্ট হয়ে শিক্ষার্থী নিহত

স্টাফ রিপোর্টার : রাজধানীর মৎস্য ভবন মোড়ে বাসে উঠতে গিয়ে চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছেন বৃটিশ কাউন্সিলের ‘এ’ লেভেলের শিক্ষার্থী সালেহিন শুভ (১৮)। গতকাল বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বাবা শাহ আলম সরকার শানু জানান, তাদের গ্রামের বাড়ি বি.বাড়িয়া। ঢাকায় থাকেন দক্ষিণ গোড়ানে। গতকাল বৃহস্পতিবার সকালে শুভ আরামবাগে কোচিংয়ের উদ্দেশে বাসা থেকে বের হয়। আরামবাগের পড়া শেষ করে ধানমন্ডিতে যাওয়ার পথে মৎস্য ভবন মোড়ে দুর্ঘটনার শিকার হয়। তিনি আরও জানান, শুভ ছিল তার দুই ছেলের মধ্যে বড়। সে বৃটিশ কাউন্সিলের অধীনে প্রথম পর্ব শেষ করে দ্বিতীয় পর্বে পড়ছিল।

শাহবাগ থানার এসআই দেবরাজ চক্রবর্তী জানান, দুপুর দেড়টার দিকে মৎস্য ভবন মোড়ে রংধনু পরিবহনের একটি বাসে ওঠার চেষ্টা করে শুভ। হাত ফসকে পড়ে গিয়ে পেছনের চাকায় পিষ্ট হয়ে মারাত্মকভাবে আহত হয় সে। এরপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর বেলা পৌনে তিনটার দিকে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও জানান, চালকসহ ঘাতক বাসটিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানে হয়েছে।

ইডেনের হলে ছাত্রীর ঝুলন্ত লাশ : ঢাকার ইডেন মহিলা কলেজের একটি হল থেকে এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত জান্নাতুল ফেরদৌস জীবন (২৩) কলেজের রসায়ন তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। থাকতেন বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের ২১০ নম্বর কক্ষে।

গতকাল বৃহস্পতিবার সকালে হলের রিডিং রুমে ফ্যানের সঙ্গে গলায় ওড়না বাঁধা অবস্থায় জীবনের ঝুলন্ত লাশ পাওয়া যায় বলে হল সুপার ফেরদৌসী বেগম জানান। “ছাত্রীরা লাশ দেখতে পেয়ে কর্মচারীদের জানায়। কর্মচারীরা দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের বললে তারা পুলিশে খবর দেন। এরপর পুলিশ এসে লাশ নামায়।”

জীবন কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক পাপিয়া প্রিয়ার অনুসারী ছিলেন বলে একাধিক শিক্ষার্থী জানিয়েছেন। এটা আত্মহত্যা, না এর পেছনে অন্য কোনো বিষয় আছে, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ।

জানা গেছে, জান্নাতুল ফেরদৌস কেমিস্ট্রি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি দিনাজপুরে।

লালবাগ থানার এসআই কামাল বলেন, ‘আমরা খবর পেয়ে রিডিং রুম থেকে ওড়না দিয়ে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় এক ছাত্রীর লাশ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিডফোর্ড) পাঠানো হয়েছে।’ ঘটনাটি আত্মহত্যা না অন্যকিছু তা ময়নাতদন্তের পর জানা যাবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা ।

মিরপুরে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা : মিরপুরে পশ্চিম মনিপুর এলাকায় গলায় ফাঁস দিয়ে সোনিয়া আক্তার (১৬) নামের এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। তার পিতা আব্দুল মজিদ একজন চা দোকানি। তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহে। গতকাল বৃহস্পতিবার বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নিহতের বাবা আব্দুল মজিদ জানান, ‘তুচ্ছ ঘটনার জের ধরে ভাই-বোনের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে অভিমান করে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দেয় সোনিয়া। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।’

ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া বলেন, ‘ময়না তদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।’

অনলাইন আপডেট

আর্কাইভ