ঢাকা, শুক্রবার 10 March 2017, ২৬ ফাল্গুন ১৪২৩, ১০ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সেনহাটী পুলিশ ফাঁড়ি ভবনে ফাটল ॥ ঝুঁকি নিয়ে চলছে কাজকর্ম

 

খুলনা অফিস: খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটী পুলিশ ফাঁড়ি ভবনের দেয়াল ও কাঠামোর বিভিন্ন অংশে বড় ফাটল ধরে ঝুঁকিপূর্ণ ভবনে পরিণত হয়েছে। বেহাল এ ভবন যে কোনো সময় ধসে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ঝুঁকিপূর্ণ এ ভবনটি অতিদ্রুত সংস্কার করা প্রয়োজন।

খুলনা শহরতলীর সেনহাটী একটি শিল্প এলাকা। যেখানে দু’টি বড় পাটকলসহ কয়েকটি পাট গুদাম অবস্থিত। তাছাড়া খালিশপুরের পাটকলগুলোর অধিকাংশ শ্রমিকের বসবাস সেনহাটীতে। লক্ষাধিক মানুষের বসবাসের নিরাপত্তার প্রয়োজনে ২০০০ সালে একটি স্থায়ী ফাঁড়ি স্থাপন করা হয়। তখন সেনহাটী ফাঁড়িটি বারইপাড়া মন্দিরের সামনে ভৈরব নদের পাড়ে একটি ভবন করা হয়।

স্থানীয় বাসিন্দারা জানান, এ ভবনটি করার সময় মাটি ভরাট করাসহ ভবনের কাজে ব্যাপক ফাঁকি দেয়া হয়েছে। যথাযথভাবে সিমেন্ট বালির মিশ্রণ দেয়া হয়নি। এর ফলে নির্মাণের এক বছরের মাথায় ভবনটিতে ফাটল দেখা দেয়। বর্তমান ভবনটি বসবাসের জন্য ঝুঁকিপূর্ণ। এটি ধসে প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। 

স্থানীয়রা জানান, এ ফাঁড়ি স্থাপনের ফলে এ অঞ্চলের মানুষ নিরাপদে বসবাস করছে। ভবনের অফিস রুম, শয়ন কক্ষ, হাজতখানায় বড় বড় ফাটলের কারণে বসবাসকারী দু’জন কর্মকর্তা ও ২১ জন পুলিশ ও আনসার সদস্যরা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছেন।

ফাঁড়ি ইনচার্জ মধুসুধন পান্ডে জানান, অনেক ঝুঁকিপূর্ণ এ ভবনে বাধ্য হয়েই বাস করতে হচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে একাধিকবার জানান হয়েছে। তারা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। খুলনা জেলা পুলিশ সুপার জানান, ঝুঁকিপূর্ণ ভবনটি সংস্কাররে জন্য অর্থ বরাদ্দ প্রক্রিয়াধীন রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ