ঢাকা, শনিবার 11 March 2017, ২৭ ফাল্গুন ১৪২৩, ১১ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

গোপনে জাতীয় স্বার্থ বিরোধী চুক্তি  দেশের জনগণ কিছুতেই মানবে না - ডাঃ শফিকুর রহমান

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরকালে ভারতের সাথে নিরাপত্তা ও সামরিক চুক্তি সম্পাদনের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান বলেন, বাংলাদেশের প্রধামন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফরকালে ভারতের সাথে কি ধরনের নিরাপত্তা ও সাময়িক চুক্তি সম্পাদন করা হচ্ছে তা দেশবাসী সরকারের নিকট জানতে চায়। 

গতকাল শুক্রবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত সংবাদে জানতে পারলাম যে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন সফরকালে ভারতের সাথে একটি নিরাপত্তা ও সামরিক চুক্তি সম্পাদন করা হচ্ছে। এ চুক্তির বিষয়ে দেশের জনগণ কিছুই জানে না। দেশের জনগণকে অন্ধকারে রেখে ভারতের সাথে গোপনে নিরাপত্তা ও সামরিক চুক্তি সম্পাদনের ব্যাপারে দেশের জনগণ শংকিত ও উদ্বিগ্ন। ভারতের সাথে কি ধরনের নিরাপত্তা ও সামরিক চুক্তি হচ্ছে তা জানার অধিকার দেশের জনগণের রয়েছে। দেশের জনগণের মনে প্রশ্ন সৃষ্টি হয়েছে যে, সরকার কার স্বার্থে এই চুক্তি করছে? 

তিনি বলেন, সরকারের উচিত ভারতের সাথে নিরাপত্তা ও সামরিক চুক্তি সম্পাদনের বিষয়টি দেশের জনগণের সামনে প্রকাশ করা, যাতে দেশের জনগণ এ ব্যাপারে তাদের মতামত সুস্পষ্টভাবে প্রকাশ করতে পারে। দেশের জনগণকে অন্ধকারে রেখে গোপনে ভারতের সাথে জাতীয় স্বার্থ বিরোধী নিরাপত্তা ও সামরিক চুক্তি দেশের জনগণ কিছুতেই মানবে না। 

ভারতের সাথে কি ধরনের নিরাপত্তা ও সামরিক চুক্তি সম্পাদন করা হচ্ছে তা অবিলম্বে জনগণের সম্মুখে প্রকাশ করা হোক এবং জাতীয় স্বার্থবিরোধী কোন নিরাপত্তা ও সামরিক চুক্তি করা থেকে বিরত থাকার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ