ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

বার্সার হারে শীর্ষে রিয়াল

অনলাইন ডেস্ক: দেপোর্তিভো করুনার কাছে বার্সেলোনা হেরে যাওয়ার পর মাঠে নামে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বীদের হারের খবরটা পেয়ে বেশ চনমনেই ছিল জিদানের দল। আর এ সুযোগে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধারও করে ফেললেন রোনালদোরা। রিয়াল বেতিসকে ২-১ গোলে হারিয়ে আবার লা লিগার পয়েন্ট তালিকার ওপরের জায়গাটি দখল করল রিয়াল মাদ্রিদ।

তবে রোববার রাতে আত্মঘাতী গোলে প্রথমেই পিছিয়ে পড়েছিল জিদানের দল। অবশেষে ক্রিস্টিয়ানো রোনালদো আর  সার্জিও রামোসের গোলে শেষ পর্যন্ত জয় পায় রিয়াল মাদ্রিদ।

খেলার শুরুতেই এগিয়ে যেতে পারত রিয়াল মাদ্রিদ। সপ্তম মিনিটেই গোল পেতে পারতেন রোনালদো। তবে জেমস রদ্রিগেজের দেওয়া বলে ঠিকমতো শট নিতে পারেননি তিনি। নবম মিনিটে সরাসরি গোলরক্ষকের গায়ে বল লাগান রোনালদো। এর তিন মিনিট পর ইসকোর শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

১৩ মিনিটের মাথায় দুর্দান্ত আক্রমণ করে বসে রিয়াল বেটিস। ২২ মিনিটে রিয়ালকে আবার নিশ্চিত গোল খাওয়ার হাত থেকে বাঁচিয়ে দেন নাভাস। গোলপোস্ট ছেড়ে অনেকটা দূরে এসে ট্যাকল করেন রিয়াল গোলরক্ষক। ফিরতি আক্রমণে বল পেয়ে পোস্টের গায়ে বল জড়ান রোনালদো।

২৫ মিনিটের মাথায় গোল হজম করে বসে রিয়াল। আগের দুদফা রিয়ালকে বাঁচানো নাভাসই এবার গোলের কারণ। শুয়ে পড়ে বলের গতি কমিয়েছিলেন রিয়াল গোলরক্ষক। তবে বল তাঁর হাত ফস্কে বেরিয়ে যায়। ৪১তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। মার্সেলোর ক্রসে বল পেয়ে হেড করে লিগে ১৯তম গোলটি করেন রোনালদো।

৭৬ মিনিটে দারুণ এক সুযোগ নষ্ট করেন রোনালদো। ইসকোর পাসে ফাঁকা জায়গায় বল পেলেও গোলপোস্টের বাইরে মেরে দেন রিয়াল তারকা। এর আগে অফসাইডের ফাড়ায় পড়ে গোলবঞ্চিত হয় স্বাগতিকরা।

ম্যাচ যখন এগোচ্ছে  ড্রয়ের দিকে, ঠিক তখনই গোল করে বসেন সার্জিও রামোস। টনি ক্রুসের কর্নারে হেডে বল জালে জড়ান এই স্প্যানিশ ডিফেন্ডার। এই জয়ে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল রিয়াল। এর আগে দেপোর্তিভোর মাঠে ২-১ গোলে হেরে যাওয়া বার্সেলোনা ২৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ