শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সাবেক এমপি হাফিজ ইব্রাহিমকে অব্যাহতভাবে হয়রানি

ষ্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ভোলা-২ আসনের সাবেক এমপি এবং দৈনিক খবরপত্রের প্রকাশক হাফিজ ইব্রাহিমের গুলশানের বাসায় গতকাল সোমবার ভোর রাত ৪টার সময় পুলিশ তল্লাশী চালিয়েছে। তার পারিবারিক সূত্র জানায়, কোন প্রকার ওয়ারেন্ট ছাড়া শেষ রাতে রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যেই এই অভিযান চালিয়েছে পুলিশ।
স্থানীয় থানায় যোগাযোগ করা হলে অভিযানের নেতৃত্বে থাকা পুলিশ কর্মকর্তা মোশারফ হোসেন জানান, মতিঝিল থানায় দুদকের করা একটি মামলার তদন্ত কাজে সহযোগিতার জন্য তারা এসেছেন। এমপি সাহেবের সাথে দুদকের কর্মকর্তারা কথা বলবেন। কিন্তু তিনি বাসায় না থাকায় তল্লাশী চালিয়ে ফিরে এসেছেন। মতিঝিল থানায় যোগাযোগ করা হলে বলা হয়, বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের নামে সোমবার সকাল ৯টা ৩৫ একটি দুর্নীতি প্রতিরোধ আইনে এজহার দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, এর আগে গত রোববার দুদকের কর্মকর্তা পরিচয়ে একদল অজ্ঞাত সাদা পোশাকধারী লোক ঢাকা জজ কোর্ট প্রাঙ্গণ থেকে তাকে তুলে নেয়ার চেষ্টা করলে আইনজীবী, সাধারণ জনতা ও দলীয় কর্মী সমর্থকদের প্রতিরোধের কারণে তারা ব্যর্থ হয়।
হাফিজ ইব্রাহিমের পারিবারিক সূত্র জানায়, তার জনপ্রিয়তায় ভীত হয়ে তাকে রাজনৈতিকভাবে হেন করতে সরকারের একটি প্রভাবশালী মহল দুদককে ব্যবহার করছে। তার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। আদালতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রথমে তুলে নেয়ার চেষ্টা এবং পরে রাতের অন্ধকারে বাসায় তল্লাশীতে তারা আতংকিত।
ভোলা জেলা বিএনপি সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমকে হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, ভোলার কৃতি সন্তান জনপ্রিয় নেতাকে হয়রানির পরিমাণ শুভ হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ