ঢাকা, শুক্রবার 17 March 2017, ০৩ চৈত্র ১৪২৩, ১৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

জাকির নায়েকের আইআরএফের আবেদন খারিজ

নয়াদিল্লী: জাকির নায়েকের সংস্থা, ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের বা আইআরএফের আবেদন খারিজ করে দিলো দিল্লী হাইকোর্ট। জঙ্গি কার্যকলাপের সঙ্গে সরাসরি যুক্ত থাকার অভিযোগে বেশ কিছুদিন আগেই কেন্দ্র জাকিরের সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লী হাইকোর্টে মামলা করে আইআরএফ। গতকাল বৃহস্পতিবার সেই মামলা খারিজ করে দেয় আদালত।

জাকিরের সংস্থা প্রসঙ্গে দিল্লী হাইকোর্ট সাফ জানিয়ে দেয় এই বিষয়ে কেন্দ্র যা সিদ্ধান্ত নিয়েছে, তা বদল করার প্রয়োজন নেই। আদালতের কাছে যা তথ্য জমা পড়েছে তা যথেষ্ট। তদন্ত শেষে কেন্দ্র যা সিদ্ধান্ত নেবে তার ওপর এই নিয়ে আলোচনা চলতে পারে বলে মত আদালাতের। পাশাপাশি কেন্দ্রের তরফে সংস্থার একাধিক ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়। এদিন সেই বিষয়টিও কেন্দ্রের বিবেচনার ওপরেই ছেড়ে দেয় আদালত

বাংলাদেশের গুলশান জঙ্গি হামলার পর নাম জড়ায় ধর্ম প্রচারক জাকির নায়েকের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের। স্বেচ্ছাসেবী এই সংস্থার নাম করে কোটি কোটি টাকা বাজার থেকে তুলে আইএস জঙ্গিদের দেয়া হতো বলে অভিযোগ। পুরো ঘটনা প্রকাশ্যে আসার পর তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, এনআইএ।

একাধিক নাশকতামূলক কাজের সঙ্গে জাকিরের সংস্থার জড়িত বলে প্রমাণ মেলে বলে দাবি করা হয়। এই বিষয়ে সংস্থার একাধিক আধিকারিককে আগেই গ্রেফতার করা হয়েছে। তলব করা হয়েছে জাকির নায়েককেও। তবে এখনো পর্যন্ত তিনি হাজিরা দেননি। -নতুন বার্তা/ওএফএস।

অনলাইন আপডেট

আর্কাইভ