ঢাকা, রোববার 25 June 2017, ১১ আষাঢ় ১৪২8, ২৯ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

মিরাজের উদযাপনের পর করুনারত্নের প্রতিরোধ

অনলাইন ডেস্ক: দলীয় ৫৪ রানে বিনা উইকেটে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু মাত্র তিনটি রান যোগ করতেই উইকেট হারায় তারা। মেহেদী হাসান মিরাজ তার দিনের প্রথম বলেই উপুল থারাঙ্গাকে (২৬) বোল্ড করেন। ৫৭ রানে লঙ্কানদের প্রথম উইকেট পায় বাংলাদেশ। তবে আরেক ওপেনার দিমুথ করুনারত্নে শক্ত প্রতিরোধ গড়েছেন কুশল মেন্ডিসকে নিয়ে।

৯২ বলে ক্যারিয়ারের ১২তম হাফসেঞ্চুরি করেন করুনারত্নে। ৩১ ওভারে ১ উইকেটে ১০৫ রান করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশ এখনও এগিয়ে ২৪ রানে।

কলম্বো টেস্টের ভাগ্যে কী আছে!  বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান জানান, সেটা চতুর্থ দিন সকালেই স্পষ্ট হবে। তার মতে প্রথম সেশন খুবই গুরুত্বপূর্ণ। এ সময়ে দলের বোলাররা ভালো করলে ম্যাচ বাংলাদেশের পক্ষে চলে আসবে বিশ্বাস তার। সেই বিশ্বাসে ভর করে দারুণ শুরুই করেছিল বাংলাদেশ। কিন্তু শুরুর ধাক্কাটা সামাল দিতে সফল হয়েছেন করুনারত্নে।

সাকিব আল হাসানের দারুণ এক ইনিংসের সুবাদে বিদেশে প্রথম ইনিংসে সেরা লিড নিয়েছিল বাংলাদেশ। কিন্তু বোলরাররা তৃতীয় দিনের শেষ সেশনে সুবিধা করতে পারেননি। এবার সাকিব বল হাতে দারুণ ভূমিকা রাখতে পারবে বলে আশা দলের। সঙ্গে মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামও ভরসা। কারণ পি সারা ওভালের পিচে নতুন দিনে স্পিনাররা সুবিধা পাবেন।

স্পিনারদের জন্য কতটা কার্যকরী এ পিচ তার প্রমাণ পাওয়া গেছে তৃতীয় দিন। শেষ বিকালে লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ তিন উইকেট পেয়েছেন খুব দ্রুত। এবার প্রতিপক্ষের এ স্পিনারের দেখানো পথ অনুসরণ করতে পারলে বাংলাদেশের জন্য দারুণ কিছু হবে।

১২৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমেছিল শ্রীলঙ্কা।

অনলাইন আপডেট

আর্কাইভ