ঢাকা, রোববার 25 June 2017, ১১ আষাঢ় ১৪২8, ২৯ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

ইতিহাস গড়তে বাংলাদেশের দরকার ১৯১

অনলাইন ডেস্ক: শততম টেস্টে জয়ের লক্ষ্যটা খুব বেশি নয়- ১৯১ রান। শেষদিন প্রায় তিন সেশন হাতে পাচ্ছে বাংলাদেশ। ইতিহাসটা গড়তে এবার ব্যাটসম্যানরা ভরসা।

শনিবার শেষ দুই সেশনে চমৎকার পারফর্ম করেছিলেন বাংলাদেশের বোলাররা। সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের নৈপুণ্যে ২৩৮ রানে শ্রীলঙ্কার ৮ উইকেট নেয় তারা। কিন্তু দিন শেষ হয় দিলরুয়ান পেরেরা ও সুরাঙ্গা লাকমলের প্রতিরোধে।

৮ উইকেটে ২৬৮ রানে পঞ্চম দিন মাঠে নামে শ্রীলঙ্কা। রবিবার সকালে প্রথম ঘণ্টা তারা প্রতিরোধ গড়ে তুলেছিল নবম উইকেট জুটি। অবশেষে সেই শক্ত জুটির সমাপ্তি হলো বাংলাদেশের ফিল্ডিংয়ে। সফরকারীদের মিসফিল্ডিংয়ের সুযোগে রান নিতে চেয়েছিলেন পেরেরা। কিন্তু শুভাশীষ রায়ের থ্রোতে মেহেদী হাসান মিরাজ নন স্ট্রাইকিং প্রান্তে পেরেরার পৌঁছানোর আগেই স্টাম্পে লাগান। রান আউটে বিদায় নিতে হয় পেরেরাকে। এর আগে ১৭৪ বলে ৫০ রান করেন তিনি।

এ আউটে ভাঙে ২১.২ ওভারে গড়া ৮০ রানের শক্ত জুটি। পরের ওভারে সাকিবকে মারতে গিয়ে লং অফে মোসাদ্দেক হোসেনের ক্যাচ হন লাকমল। ৪২ রানে তিনি আউট হলে শেষ হয় শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস। ১১৩.২ ওভারে ৩১৯ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

শততম টেস্ট জেতার জন্য অন্তত ৭৪ ওভার হাতে পাচ্ছে বাংলাদেশ।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে ৩৬.২ ওভার বল করে ৯ মেডেনসহ ৭৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সফল বোলার সাকিব। তিনটি নিয়েছেন মুস্তাফিজ।

অনলাইন আপডেট

আর্কাইভ