ঢাকা, বুধবার 26 April 2017, ১৩ বৈশাখ ১৪২৩, ২৮ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

‘হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে ব্যাখ্যা দিতে হবে’

অনলাইন ডেস্ক: র‌্যাবের হাতে গ্রেপ্তারের পর মো. হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যাখ্যা চাইলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভূমিকা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট আলোচনা সভায় তিনি এ ব্যাখ্যা চান।

গেলো ১৭ মার্চ শুক্রবারআশকোনায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলা করে এক জঙ্গি। এর পর র‌্যাবকে দেখে কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। সেখান থেকে র‌্যাব মো. হানিফ মৃধাকে আটক করে।

পরে র‌্যাব অফিসে বুকে ব্যথা উঠলে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সেখান থেকে তার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হানিফের পরিবার বলছে, গেলো ২৭ ফেব্রুয়ারি ডিবি পরিচয়ে কয়েকজন লোক নারায়ণগঞ্জের কাঁচপুর থেকে তাকে ধরে নিয়ে যায়। ১৫ মার্চ তাকে নিয়ে র‌্যাব তার বাসায়ও যায়।

র‌্যাব বলছে, আশকোনায় হামলার পর তাকে উত্তরার মুন কাবাবের পেছন থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। র‌্যাব অফিসে নেয়ার পর তার বুকে ব্যথা শুরু হয়। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখানেই মৃত্যু হয়।

মির্জা ফখরুল বলেন, হানিফের পরিবার ও র‌্যাবের বক্তব্যের মধ্যে কোনটি সত্য? পরিবারের দাবি সত্য হলে আমরা কোন দেশে বাস করছি। সত্য উদঘাটন করতে হবে। এমন অসংখ্য ঘটনা ঘটছে যেগুলোর কোনো সুরাহা হচ্ছে না।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর অভিভাবক হিসেবে অবশ্যই স্বরাষ্ট্রমন্ত্রীকে এর সঠিক ব্যাখ্যা দিতে হবে। তিনি কোনোভাবেই এর দায় এডিয়ে যেতে পারেন না।

আসছে একাদশ সংসদ নির্বাচনের বিষয়ে ফখরুল বলেন, বিএনপিকে বাদ দয়ে দেশে আর কোনো নির্বাচন হবে না। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের জন্য আওয়ামী লীগ সরকারকে বাধ্য করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ