ঢাকা, সোমবার 27 March 2017, ১৩ চৈত্র ১৪২৩, ২৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

শিমুলের মাথায় পাওয়া গুলির সঙ্গে মেয়রের গুলির মিল

অনলাইন ডেস্ক: সিরাজগঞ্জের সাংবাদিক আবদুল হাকিম শিমুলের মাথায় পাওয়া গুলির সঙ্গে পৌর মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলির মিল রয়েছে। আদালতে জমা দেয়া সিআইডির ব্যালিস্টিক পরীক্ষার প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। জানালেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কাশেম মিয়া।

গেলো ৮ মার্চ সিআইডির ব্যালিস্টিক পরীক্ষার প্রতিবেদন আদালতের নথিভুক্ত করা হয়।

আবুল কাশেম বলেন, শিমুলের ময়নাতদন্তকারী চিকিৎসক তার মাথা থেকে একটি গুলি (০.০৫ গ্রাম ওজনের সিসার বল) উদ্ধার করেন। সেটি মেয়র মিরুর শটগানের কী না তা পরীক্ষা করতে শাহজাদপুর থানা পুলিশ গেলো ৮ ফেব্রুয়ারি ঢাকার সিআইডিতে পাঠায়। পরে গুলি মিল থাকার বিষয়ে শাহজাদপুর আমলি আদালতে প্রতিবেদন দেয় সিআইডি।

প্রতিবেদনে বলা হয়, মেয়র মিরুর শটগানের গুলির সঙ্গে সাংবাদিক শিমুলের ময়নাতদন্তে পাওয়া গুলির স্প্লিনটারের মিল পাওয়া গেছে।

শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, মেয়রের শর্টগানের গুলির সঙ্গে শিমুলের মাথায় পাওয়া গুলির মিল থাকার বিষয়টি মৌখিকভাবে জেনেছি। তবে প্রতিবেদনটি এখনো হাতে আসেনি। এ বিষয়ে বিস্তারিত জেনে পরে মন্তব্য করবো।

গেলো ৮ ফেব্রুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম শাহজাদপুর আমলি আদালতের মাধ্যমে মেয়র মিরুর কাছ থেকে জব্দ করা একটি শটগান, ৪টি গুলি, নিহত সাংবাদিক শিমুলের মাথার ভেতর থেকে পাওয়া একটি স্প্লিনটার (সিসার বল) ও একটি গুলির খোসা ঢাকার সিআইডিতে পরীক্ষার জন্য পাঠান।

গেলো ২ ফেব্রুয়ারি মেয়র হালিমুল হক মিরুর ব্যক্তিগত শটগানের গুলিতে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে বগুড়ায় হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার আরো অবনতি হলে ঢাকায় নেয়ার পথে তিনি মারা যান।

অনলাইন আপডেট

আর্কাইভ