ঢাকা, বুধবার 22 March 2017, ০৮ চৈত্র ১৪২৩, ২২ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

ফুলবাড়ীতে জেলা পরিষদের জায়গার সাথে মালিকানা জায়গা জবর দখল

দিনাজপুরের ফুলবাড়ী পৌরশহরের উত্তর সুজাপুর গ্রামের প্রতিপক্ষরা জোর করে জেলা পরিষদের জায়গার সাথে মালিকানা জায়গা জবর দখল করে রেখেছে। বিবাদীপক্ষরা মানছেনা কোন শালিস

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ী পৌরশহরের উত্তর সুজাপুর গ্রামের প্রতিপক্ষরা জোরকরে জেলা পরিষদের জায়গার সাথে মালিকানা জায়গা জবর দখল করে রেখেছে। বিবাদীপক্ষরা মানছেনা কোন শালিস।
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌর শহরে উত্তর সুজাপুর গ্রামের মৃত সিরাজ উদ্দিন চৌধুরীর পুত্র মোঃ আব্দুল হামিদ চৌধুরী ও একই গ্রামের মৃত করিম উদ্দিনের পুত্র মোঃ আব্দুর রহমান, কাটাবাড়ী গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র জার্জিস আহম্মেদ , সুজাপুর গ্রামের মৃত তছির উদ্দিনের পুত্র ডাঃ মোঃ রেজাউল আলম (লাবু) , পশ্চিম গৌরিপাড়া গ্রামের মৃত করিমুদ্দীন এর পুত্র মোঃ মখলেছার রহমান এর পৌর পরিষদে দায়েরকৃত মামলার আভিযোগ সূত্রে জানা যায় ১৯৯৩ সালে বিরামপুর উপজেলার টেগরা গ্রামের প্রকৌশলী মোঃ জয়নাল এর নিকট থেকে দলিল মূলে আব্দুল হামিদ চৌধুরী ১৫ শতক জায়গা ক্রয় করেন।
একই সালে  সুজাপুর গ্রামের আব্দুর রহমান ৯ শতক জায়গা ক্রয় করেন। বিবাদি মোঃ মনসুর আলীর পুত্র মোঃ রবিউল ইসলাম, একই গ্রামের মোঃ সাকা মন্ডলের পুত্র মোঃ একরামূল মাষ্টার তারা বাদির ক্রয়কৃত ২ শতক জায়গা দখল করে রাখেন।
তারা ফুলবাড়ী পৌরসভায় অভিযোগ করলে উভয় পক্ষকে ডেকে মিমাংসার জন্য আলোচনা করেন। পৌরসভা কর্তৃপক্ষ তদন্ত করে দেখেন জেলা পরিষদের রাস্তা ২৩৪১ ও মালিকানা ৩৬৬ও ৩৬৭ দাগের নিজ নিজ পক্ষের আমিন দ্বারা মাপজোখ করা হয়।
মাপজোখ করে ২টি প্রতিবেদন নালিশি বোর্ডে দাখিল করেন। জরিপ প্রতিবেদনে মোঃ একরামূল ও রবিউল ইসলাম বাদীপক্ষগণের ৩৬৬  দাগে জোর করে জমি ঘেরাও দিয়ে দখল করে রেখেছে। মোঃ একরামূল মাষ্টার দক্ষিণে ১১.৭ ইঞ্চি ৫ ফিট এবং মোঃ রবিউল ইসলাম ২৪ ফিট ও ৮ ফিট জায়গা উত্তরের ৩৬৬ নং অংশ ধরে রেখেছে। পৌর কর্তৃপক্ষ প্রতিপক্ষকে বাদী গণের জায়গা আগামি ১৫ দিনের মধ্যে ছেড়ে দেওয়ার আদেশ দেন।
 গত ২০-০৫-২০১৫ তারিখে ফুলবাড়ী পৌর মেয়র উক্ত আদেশের কপি গত ২৫-১১-২০১৬ তারিখে  ফুলবাড়ী থানায় প্রেরণ করেন। কিন্তু প্রতিপক্ষরা প্রশাসনের রায়ের কোন আদেশ মানছে না।
এদিকে জেলা পরিষদের জায়গাটি জনগণের যাতায়াতের রাস্তা সেই রাস্তার উপরে বাড়ী বানিয়েছেন বলে বাদী পক্ষের অভিযোগ ।এনিয়ে ২ পক্ষের মধ্যে চলছে চরম উত্তেজনা।

অনলাইন আপডেট

আর্কাইভ