শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আমতলীতে ডিএমডি রোগে আক্রান্ত দুই ভাইয়ের পরিবারকে এক একর জমি দেয়া হচ্ছে

আমতলী সংবাদদাতা: প্রধানমন্ত্রীর নির্দেশে মরণব্যাধি ডিএমডি রোগে আক্রান্ত আমতলীর দুই সহোদরের পরিবারকে এক একর সরকারী খাস জমি বন্দোবস্ত দেয়ার সিদ্ধান্ত নিয়ে বরগুনা জেলা ও আমতলী উপজেলা প্রশাসন। জানা গেছে, বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউপি’র কালীবাড়ী গ্রামের ফকু তালুকদারের দুই পুত্র মরণব্যাধি ডিএমডি রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর প্রহর গুনছে দুই ভাই শিরোনামে একাধিক পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদ চোখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তার নির্দেশে কয়েকদিন পূর্বে দু’ভাইকে উন্নত চিকিৎসার জন্য আমতলী থেকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেন বরগুনা জেলা প্রশাসক, আমতলী উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য প্রশাসক।
ঢাকায় পাঠানোর পর স্বাস্থ্য সচিব মোঃ সিরাজুল ইসলাম ওই সহোদরকে ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করান।
৯ মার্চ সকালে চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন এ রোগের কোন চিকিৎসা নেই। ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকরা গবেষণা করে এ রোগের কোন প্রতিকার পায়নি। দেশের বাইরের অনেক অভিজ্ঞ চিকিৎসকদের সাথে এ রোগ নিয়ে পর্যালোচনা করেছেন কিন্তু কোনই প্রতিকার নাই। তারা সর্বস্ব দিয়ে চেষ্টা করেছেন। এ রোগের কোন চিকিৎসা না থাকায় দু সহোদরকে বাড়ী পাঠিয়ে দেয়া হয়। যত দিন বাচ্ছে তাদের খেয়ে পরে থাকার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে নির্দেশে বরগুনা জেলা প্রশাসক ড. মোহাঃ বশিরুল আলম, আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. মুশফিকুর রহমানের উদ্যোগে দুই ভাইরর পরিবারকে এক একর খাস জমি বন্দোবস্ত দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
আমতলী উপজেলা ভূমি অফিসার সার্ভেয়ার মোঃ আহসানুল হক রুবেল জানান, ইউএনও স্যারের নির্দেশে উপজেলার পাতকাটা মৌজা থেকে এক একর জমি দেখে এসেছি দু’-এক দিনের মধ্যে প্রস্তাব পাঠিয়ে দেব।

অনলাইন আপডেট

আর্কাইভ