ঢাকা, বৃহস্পতিবার 18 April 2024, ০৫ বৈশাখ ১৪৩০, ৮ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

উ. কোরিয়া যেকোনো সময় আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুঁড়বে

অনলাইন ডেস্ক: জাতিসংঘের জেনেভা দফতরে নিযুক্ত উত্তর কোরিয়ার উপ রাষ্ট্রদূত বলেছেন, তাদের দেশের নেতা কিম জং-উন যেকোনো সময় আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বা আসিবিএম ছুঁড়তে পারেন। এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

উপ রাষ্ট্রদূত চো মিইয়ং ন্যাম আরো বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির বিরুদ্ধে যে ঢালাও নিষেধাজ্ঞা দিয়েছে তা উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র মোতায়েন এবং পরমাণু অস্ত্র উন্নয়নে কোনো বাধাই সৃষ্টি করতে পারবে না।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে মার্কিন নতুন প্রশাসনের কঠোর মনোভাবের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিয়ারসনের জাপান, দক্ষিণ কোরিয়া এবং চীন সফরের ফলে হয়ত এমনটি দেখা দিয়েছে।

তিনি আরো বলেন, উত্তর কোরিয়ার কাছেই সামরিক মহড়া শুরু করেছে দক্ষিণ কোরিয়া, জাপান এবং আমেরিকা। আর এ কারণে পিয়ংইয়ংকে আগাম হামলার সক্ষমতা অর্জন করতে হবে। উত্তর কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নিষেধাজ্ঞাকে পৈশাচিক এবং অমানবিক বলেও অভিহিত করেন তিনি।

পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র পরীক্ষায় ব্যর্থ হওয়ার দিনটিতে এ বক্তব্য দেন তিনি। অবশ্য, জাতিসংঘ নিষেধাজ্ঞাকে পুরোপুরি উপেক্ষা করে অস্ত্র তৈরির কার্যক্রম অব্যাহত রেখেছে উত্তর কোরিয়া। সূত্র: পার্সটুডে। 

অনলাইন আপডেট

আর্কাইভ