ঢাকা, শুক্রবার 29 March 2024, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

লন্ডনে হামলার ঘটনায় খালেদা জিয়ার নিন্দা

অনলাইন ডেস্ক: যুক্তরাজ্যের লন্ডনে অধিবেশন চলার সময় পার্লামেন্ট ভবনের বাইরে সশস্ত্র সন্ত্রাসী হামলার  ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এ বিষয়ে তিনি বৃহস্পতিবার সকালে গণমাধ্যমের কাছে একটি একটি বিবৃতি পাঠিয়েছেন।

বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, সন্ত্রাসীরা আজ আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলেছে। পৃথিবীর নানা দেশে আজ সন্ত্রাসীরা দুর্বিনীত পন্থায় বিকল্প রাজত্ব কায়েম করেছে। তাদের বেপরোয়া মরণখেলায় যেভাবে সাধারণ মানুষের রক্ত ঝরছে তা মর্মস্পর্শী এবং অবিশ্বাস্য। এরা রাষ্ট্র ও সমাজে মানুষের স্বাভাবিক জীবন প্রবাহ রুদ্ধ করে দিতে উঠেপড়ে লেগেছে। একের পর এক বিশ্বব্যাপী বিভিন্ন দেশে তাদের রক্তমাখা কর্মকান্ড সমাজজীবনকে আতঙ্কিত ও নির্বিকার করে তুলেছ। এদের উপর্যুপরি নানা পৈশাচিক কায়দায় মানুষ হত্যার যে বিভৎসতা বিশ্ববাসী অবলোকন করছে তাতে মানবসমাজে অনিবার্য বিপন্নতা, ভীতি ও গতিহীনতার অচলায়তন সৃষ্টি হচ্ছে। এই সন্ত্রাসীরা মানবজাতির শত্রু। এরা মানবসভ্যতার সব কীর্তিচিহ্ন ধুলায় নিশ্চিহ্ন করে দিয়ে আদিম বর্বরতার দিকে পৃথিবীকে নিয়ে যেতে চাচ্ছে। 

খালেদা জিয়া বলেন, এদের (সন্ত্রাসীদের) দমন করতে এই মূহুর্তে বিশ্বব্যাপী কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে, নইলে মানবসম্প্রদায় এক দিশাহীন গাঢ় অন্ধকারের মধ্যে নিপতিত হবে।

নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে খালেদা জিয়া বলেন, আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও নিরীহ পথচারী যারা নিহত ও আহত হয়েছেন তাতে বেদনার্ত যুক্তরাজ্যবাসীর মতো আমিও সমব্যথী। ধৈর্য ও সাহসিকতার সঙ্গে এই সন্ত্রাসী ঘটনা মোকাবেলা ও অপরাধীদের শাস্তি বিধানে যুক্তরাজ্য সরকার সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। আমি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি যুক্তরাজ্যবাসীর এই সংকটকালে তাদের পাশে থাকবো। আমি সন্ত্রাসী ঘটনায় নিহত পুলিশসহ নিরীহ পথচারীদের আত্মার শান্তি  ও আহতদের আশু সুস্থতা কামনা করছি।

অনলাইন আপডেট

আর্কাইভ