ঢাকা, শুক্রবার 24 March 2017, ১০ চৈত্র ১৪২৩, ২৪ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

 খালেদা জিয়ার নিন্দা

স্টাফ রিপোর্টার : বুধবার যুক্তরাজ্যের লন্ডনে অধিবেশন চলার সময় পার্লামেন্ট ভবনের বাইরে সশস্ত্র সন্ত্রাসীরা গুলী ও ছুরি দিয়ে নিরীহ মানুষের ওপর হামলা ও হতাহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সেইসাথে পার্লামেন্টের অদূরে ওয়েস্ট মিনিস্টার ব্রিজের কাছে একটি গাড়ি বেশ কয়েকজনকে চাপা দেয়ায় সেখানেও প্রাণহানি ও গুরুতর জখমের ঘটনার নিন্দা জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে বিএনপি চেয়ারপার্সন বলেন, সন্ত্রাসীরা আজ আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলেছে। পৃথিবীর নানা দেশে আজ সন্ত্রাসীরা দুর্বিনীত পন্থায় বিকল্প রাজত্ব কায়েম করেছে। তাদের বেপরোয়া মরণখেলায় যেভাবে সাধারণ মানুষের রক্ত ঝরছে তা মর্মস্পর্শী এবং অবিশ্বাস্য। এরা রাষ্ট্র ও সমাজে মানুষের স্বাভাবিক জীবন প্রবাহ রুদ্ধ করে দিতে উঠেপড়ে লেগেছে। একের পর এক বিশ্বব্যাপী বিভিন্ন দেশে তাদের রক্তমাখা কর্মকা- সমাজজীবনকে আতঙ্কিত ও নির্বিকার করে তুলেছ। এদের উপুর্যপরী নানা পৈশাচিক কায়দায় মানুষ হত্যার যে বীভৎসতা বিশ্ববাসী অবলোকন করছে তাতে মানবসমাজে অনিবার্য বিপন্নতা, ভীতি ও গতিহীনতার অচলায়তন সৃষ্টি হচ্ছে। 

তিনি বলেন, এই সন্ত্রাসীরা মানবজাতির শত্রু। এরা মানবসভ্যতার সব কীর্তিচিহ্ন ধূলায় নিশ্চিহ্ন করে দিয়ে আদিম বর্বরতার দিকে পৃথিবীকে নিয়ে যেতে চাচ্ছে। এরা মধ্যযুগের বর্বর হিং¯্রতার অনাবৃত কুৎসিত রুপ। এদের দমন করতে এই মুহূর্তে বিশ্বব্যাপী কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে, নইলে মানবসম্প্রদায় এক দিশাহীন গাঢ় অন্ধকারের মধ্যে নিপতিত হবে।

বেগম জিয়া বলেন, যুক্তরাজ্যের লন্ডনে সংঘটিত সন্ত্রাসী ঘটনায় আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও নিরীহ পথচারী যারা নিহত ও আহত হয়েছেন তাতে বেদনার্ত যুক্তরাজ্যবাসীর মতো আমিও সমব্যথী।  ধৈর্য ও সাহসিকতার সাথে এই সন্ত্রাসী ঘটনা মোকাবেলা ও অপরাধীদের শাস্তি বিধানে যুক্তরাজ্য সরকার সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। 

বিএনপির চেয়ারপার্সন বলেন, আমি এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি যুক্তরাজ্যবাসীর এই সংকটকালে তাদের পাশে থাকবে। আমি সন্ত্রাসী ঘটনায় নিহত পুলিশসহ নিরীহ পথচারীদের আত্মার শান্তি  ও আহতদের আশু সুস্থতা কামনা করছি।

অপর এক বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল যুক্তরাজ্যের লন্ডনে অধিবেশন চলার সময় পার্লামেন্ট ভবনের বাইরে সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত রক্তাক্ত সন্ত্রাসে হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ