ঢাকা, শুক্রবার 24 March 2017, ১০ চৈত্র ১৪২৩, ২৪ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

শুল্ক ফাঁকির অভিযোগে  প্রিন্স মুসাকে তলব

 

স্টাফ রিপোর্টার : জালিয়াতি করে শুল্ক ফাঁকি দিয়ে আনা গাড়ি রেঞ্জ রোভার ব্যবহার করায় কথিত ধনকুবের প্রিন্স মুসা বিন শমসেরকে তলব করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর। গতকাল বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, শুল্ক ফাঁকি, মানি লন্ডারিং ও দুর্নীতির অভিযোগের বিষয়ে আত্মপক্ষ সমর্থনের বা তদন্তের প্রয়োজনে তাকে এ নোটিশ দেয়া হয়েছে।

২০ এপ্রিল বিকেল ৩টায় শুল্ক গোয়েন্দা সদর দফতরে তাকে হাজির হতে বলা হয়েছে। একই সঙ্গে ভোলা বিআরটিএতে নিবন্ধন (ভোলা ঘ ১১-০০৩৫) গ্রহণকারী ফারুকুজ্জামান চৌধুরীকেও তলব করা হয়েছে।

মঈনুল আরও বলেন, এ ঘটনার অনুসন্ধান ও তদন্তের স্বার্থে দফতরের উপ-পরিচালক এইচ এম শরিফুল হাসান ও রাজস্ব কর্মকর্তা ইয়াকুত জাহিদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি মুসা ও ফারুকুজ্জামানকে জিজ্ঞাসাবাদ করবে।

মঙ্গলবার শুল্ক গোয়েন্দারা একটি ১৫ সদস্যের অভিযানিক টিম শমসের বিন মুসার ব্যবহারকৃত রেঞ্জ রোভার গাড়িটি জব্দ করে। যার বাজার মূল্য আনুমানিক প্রায় ৫ কোটি টাকা। অপরদিকে গাড়িটি ফেরত দিতে মুসাকে ২১ মার্চ সকাল ৮টায় নোটিশ দেয়া হয়। কিন্তু তিনি জানতে পেরে নিজ বাসা থেকে গাড়িটি সরিয়ে ফেলেন। সকাল থেকে বিভিন্ন নাটকীয়তার পর বিকেল সাড়ে ৩টার দিকে ধানমন্ডি থেকে গাড়িটি জব্দ করে শুল্ক গোয়েন্দা।

অনলাইন আপডেট

আর্কাইভ