ঢাকা, শুক্রবার 24 March 2017, ১০ চৈত্র ১৪২৩, ২৪ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

বন্ধ গণমাধ্যম খুলে দিয়ে সাংবাদিক প্রতিনিধি নিয়ে নবম ওয়েজবোর্ড গঠন করতে হবে

 

খুলনা অফিস : মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনা আয়োজিত বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, সরকার একের পর এক গণমাধ্যম বন্ধ করে হাজার হাজার সাংবাদিক-কর্মচারী বেকার করে মুখে মুখে সাংবাদিক বান্ধব সাজার চেষ্টা করছে। যা গণমাধ্যমকর্মীদের সাথে প্রতারণার শামীল। সাংবাদিক সমাজ প্রতারণার শিকার হতে চায় না। সরকারের কথা এবং কাজে মিল রাখতে হলে অবিলম্বে বন্ধ গণমাধ্যম খুলে দেয়া, সকল সাংবাদিক সংগঠনের প্রতিনিধি নিয়ে নবম ওয়েজবোর্ড গঠন ও সাগর-রণীসহ সকল সাংবাদিক হত্যাকান্ডের সুষ্ঠু বিচার করতে হবে। এ জন্য সকল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহবান জানান। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা প্রেস ক্লাবের সামনে এমইউজে খুলনা আয়োজিত বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এ সব কথা বলেন। 

এমইউজে’র সভাপতি মো. আনিসুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়ের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন। এতে বক্তব্য রাখেন খুলনা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও এমইউজে’র সাবেক সহ-সভাপতি মো. রাশিদুল ইসলাম, এমইউজে’র সাবেক সাধারণ সম্পাদক এইচএম আলাউদ্দিন, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা, খুলনা প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক মো. এরশাদ আলী, নির্বাহী সদস্য হারুন-অর রশীদ, আহমদ মুসা রঞ্জু, কামরুল হোসেন মনি প্রমুখ। 

সমাবেশে প্রধান অতিথি বিএফইউজের নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন বলেন, এর আগে সকল পক্ষকে নিয়ে ওয়েজবোর্ড গঠন করা হয়েছে। এবারও সকল সাংবাদিক সংগঠনের প্রতিনিধিদের নিয়ে নবম ওয়েজবোর্ড গঠন করতে হবে। তা না হলে এর পরিণতি ভাল হবে না। আমরা জানতে পেরেছি সাংবাদিকদের একটি অংশকে নিয়ে নবম ওয়েজ বোর্ড গঠনের ষড়যন্ত্র চলছে। তিনি আরও বলেন, ভোটারবিহীন সরকার ক্ষমতায় আসার পর থেকেই গণমাধ্যমের ওপর নিপীড়ন চালাচ্ছে। শত শত সাংবাদিককে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রাখছে।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে সকল বন্ধ গণমাধ্যম খুলে দিন। সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার করুন। আজ পর্যন্ত একটি সাংবাদিক হত্যার বিচারও এই বাংলার মাটিতে হয়নি। নেতৃবৃন্দ অবিলম্বে সকল সাংবাদিক হত্যার বিচারে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

এমইউজের সভাপতি মো. আনিসুজ্জামান বলেন, নবম ওয়েজবোর্ড সাংবাদিকদের মৌলিক দাবি। আমরা দেড় বছর যাবত এ দাবি বাস্তবায়নের জন্য আন্দোলন করে যাচ্ছি। যদি সকল সাংবাদিক সংগঠনের প্রতিনিধিদের মাধ্যমে নবম ওয়েজবোর্ড গঠন করা হয় তাহলে কোনো কথা নেই। আর যদি শুধুমাত্র কয়েকজন দলীয় প্রতিনিধির মাধ্যমে ওয়েজবোর্ড গঠন করা হয় তাহলে আমরা তা মেনে নেবো না। শুধু আমরাই নয়, কোনো সাংবাদিক সমাজই তা মেনে নেবে না। সকল সাংবাদিক ইউনিয়নের সাংবাদিকদের সমন্বয়ে নবম ওয়েজবোর্ড গঠন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ