ঢাকা, শুক্রবার 24 March 2017, ১০ চৈত্র ১৪২৩, ২৪ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়তে দেশবাসীর  মধ্যে বন্ধুত্বের বলয় স্থাপনের আহ্বান

স্টাফ রিপোর্টার : সম্প্রীতি ও বন্ধুত্বের পৃথিবী গড়ার সূচনায় বাংলাদেশকে পৃথিবীবাসীর জন্য সম্প্রীতি ও বন্ধুত্বের দেশের মডেল সৃষ্টিতে দেশবাসীর মধ্যে বন্ধুত্বের বলয় স্থাপনের লক্ষ্যে সাংবাদিক সম্মেলন করেছে বাংলাদেশ বন্ধু সমাজ। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি এফ. আহমেদ খান রাজীব। গতকাল বৃহস্পতিবার (২৩ মার্চ, ২০১৭ইং) বিকালে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এফ. আহমেদ খান রাজীব বলেন, ভ্রাতৃত্ব-বন্ধুত্ব-সৌহার্দ এই তিনটির ফলে সু-সম্পর্কের পরিবেশ পাওয়া যায়। যেখানে ভ্রাতৃত্ব-বন্ধুত্ব-সৌহার্দ থাকে সেখানে হিংস্রতা ও পাষন্ডতা থাকতে পারে না। পরিবেশ যদি শান্তিময় হয় তাহলে সকল কাজ যথাযথ হয় কিন্তু পরিবেশ যদি সহিংসমূলক হয় তাহলে সকল কাজ নিষ্ফল হয়। এজন্যই সকলের মধ্যে সু-সম্পর্কের জন্য বাংলাদেশ বন্ধু সমাজ এর সভাপতি হিসেবে দীর্ঘদিনযাবৎ কাজ করে যাচ্ছি। পাশাপাশি সকল পর্যায়ের বিরোধ নিষ্পত্তিতে ও সকল অশান্তিপূর্ণ পরিবেশকে শান্তিময় করতে বাংলাদেশ সম্পর্ক উন্নয়ন পরিষদ ও শান্তিময় সমাজ বাস্তবায়ন ঐক্য পরিষদ এর নেতৃত্বে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। মহান আল্লাহর দয়া ও সহযোগিতায় দেশবরেণ্য মহোদয়গণের সম্পৃক্ততায় উক্ত বলয় তিনটি গঠিত হলে এই দেশটি অতিদ্রুত শান্তি, সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ হিসেবে পৃথিবীর মডেল সৃষ্টি হবে। 

রাজীব আরো বলেন, চলমান সময়ে সকলের মাঝে বন্ধুত্বের বিস্তার লাভের জন্য এবং সম্পর্কবিহীন বিরোধপূর্ণ মানুষের মাঝে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ বন্ধু সমাজ, বাংলাদেশ সম্পর্ক উন্নয়ন পরিষদ ও শান্তিময় সমাজ বাস্তবায়ন ঐক্য পরিষদ কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছে। অবিলম্বে দেশের সকল পর্যায়ে সত্য ও শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ বন্ধু সমাজকে জাতীয়ভাবে জাতীয়করণের লক্ষ্যে সারাদেশব্যাপী কার্যকরী কমিটি গঠন করা হবে। আমি সেই কমিটিতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য দেশের সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি আহ্বান জানাচ্ছি এবং দেশবাসীর মধ্যে বন্ধুত্বের বলয় স্থাপনের লক্ষ্যে সংগঠনত্রয়ের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রধানমন্ত্রীসহ যথাযথ কর্তৃপক্ষের সহায়তা কামনা করছি। 

সাংবাদিক সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন- সাবেক জজ এডভোকেট শহিদুল ইসলাম, এডভোকেট সৈয়দ আব্দুল্লাহ সহিদ, এডভোকেট সুলতান আহম্মেদ খান, এডভোকেট কামাল আহমেদ, মাহবুব হোসেন খোকন, মো. ইয়াকুব, মাওলানা কে এম এ ওয়াব নাঈমী, খ. ম. খুরশিদ, মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ