বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালত ॥ বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট যুথিকা সরকার এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত কোতোয়ালী থানাধীন ৪২, হোসেন সোহ্রাওয়ার্দী সড়ক জিপিও এর বিপরীতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ, অনভিজ্ঞ ল্যাব টেকনিশিয়ান দ্বারা রোগীর সেবা প্রদান ও দায়িত্বরত টেকনিশিয়ানদের অভিজ্ঞতা সনদ না থাকার দায়ে  মিড সিটি ল্যাব এর আজিজুর রহমানকে ১৫ হাজার টাকা, একই অভিযোগে   এক্সরে রুম ও নির্দিষ্ট লিডসিড না রেখে ফিল্ম পরীক্ষা করার দায়ে সদরঘাট রোডে  চিটাগাং মেডিকেয়ার ডায়াগনস্টিক এর সুমন দাশকে ১৫ হাজার টাকা, সদরঘাট কালী বাড়ীর পার্শ্বে খাসির দোকানদার জলদায় খাসি জবাই না করে দোকানের ভিতরে জবাই করা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেচাকেনার  ও ফ্রিজে বাসি মাংস রাখার দায়ে আরিফুলকে ১০ হাজার টাকা, ষ্টেশন রোডস্থ নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ এবং খাবারের উপর মশা-মাছির উপদ্রব থাকায় নিজাম হোটেলের জাহাঙ্গীর আলমকে ১৫ হাজার টাকা, একই অপরাধে হোটেল উজালাকে ১৫ হাজার টাকা, ফ্রিজে সংরক্ষিত গুড়ের সন্দেশ পুনরায় তৈয়ার করা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ এর দায়ে এনায়েত বাজার বাটালী রোডস্থ মিসকা ধানসিঁড়ি সুইটস্ এর জাফর আহমদকে ১৫ হাজার টাকা সহ সর্বমোট ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অপর অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন এর নেতৃত্বে ২১ মার্চ   মঙ্গলবার সকালে চট্টগ্রাম মহানগর এলাকায় ভ্রাম্যমান আদালত এর মাধ্যমে  অভিযান পরিচালিত হয়। অভিযানকালে আকবরশাহ থানাধীন সিডিএ আ/এ ১ নং মোড় সংলগ্ন কালীছড়া খালের অংশ অবৈধভাবে দখল করে নির্মিত ১টি কাঁচা ঘরের বর্ধিত অংশ, ১ টি পাকা বাথরুম ও ১ টি কাঁচা পায়খানা উচ্ছেদ করা হয়। উক্ত খালের অবৈধ দখলের অংশবিশেষের স্থাপনা সনাক্তকরণ পূর্বক পরবর্তীতে আবারো উচ্ছেদ অভিযান পরিচালিত হবে। 
অভিযানকালে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য পরিদর্শক, সংশিষ্ট কর্মকর্তা/কর্মচারীগণও সিএমপি পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ