ঢাকা, শুক্রবার 24 March 2017, ১০ চৈত্র ১৪২৩, ২৪ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালনের জন্য নগরবাসীর প্রতি নূরুল ইসলাম বুলবুলের আহবান

যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও  ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।
গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ২৬শে মার্চ আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। জাতীয় জীবনে এ দিনের তাৎপর্য ও গুরুত্ব অপরিসীম। স্বাধীনভাবে বেঁচে থাকার মাধ্যমে একটি স্বাধীন সার্বভৌম শক্তিশালী আত্মনির্ভরশীল জাতি হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যেই আপামর জনসাধারণ এই দেশ স্বাধীন করেছিল। কিন্তু ৪৭ বছর পরও স্বাধীনতার সুফল এদেশের জনগণ পায়নি।  রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার থেকে জনগণ আজও বঞ্চিত।
তিনি বলেন, ইসলাম হচ্ছে এদেশের রক্ষাকবচ। কিন্তু এই জালিম সরকার সেই ইসলামী চেতনা তথা মুসলিম জাতিসত্তার বিরুদ্ধে অব্যাহতভাবে কুঠারাঘাত করে চলেছে। স্বাধীন দেশে মানুষের জান, মাল ও ইজ্জত-আব্রুর আজ কোনো নিরাপত্তা নেই। দেশ চলছে এক জুলুমশাহীর খামখেয়ালীপনার মধ্যদিয়ে। জঙ্গিবাদ, রাষ্ট্রীয় মদদে সন্ত্রাস সৃষ্টি, বিচার বহির্ভূত হত্যা-নির্যাতন-গুম, গণগ্রেফতার ও বিচার বিভাগের স্বাধীনতা কেড়ে নিয়ে দেশকে এক অরাজক রাষ্ট্রে পরিণত করার সকল আয়োজন সম্পন্ন করেছে সরকার। তাই বর্তমান সরকারের এহেন অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী কার্যকালাপের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।
তিনি আরো বলেন,স্বাধীনতা যুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশের বৃহত্তর স্বার্থে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। রাজনৈতিক প্রতিহিংসা ভুলে গিয়ে আমাদের এ প্রিয় জন্মভূমিকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দেশের জনশক্তি ও সম্পদের সর্বোত্তম ব্যবহার করার মাধ্যমে দেশের অর্থনীতিকে স্বনির্ভর করে গড়ে তোলা সময়ের দাবি। দুর্নীতি, দারিদ্র্য ও সন্ত্রাসমুক্ত দেশ গঠন, ইসলামী আদর্শ এবং দেশের জনগণের মূল্যবোধ ও চেতনাকে ধারণ করে আধিপত্যবাদী ষড়যন্ত্র থেকে দেশকে রক্ষার দৃঢ় শপথ নিয়ে এবারের স্বাধীনতা দিবস পালনের জন্য তিনি ঢাকা মহানগরী দক্ষিণের নগরবাসীর প্রতি উদাত্ত আহবান জানান।
স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নূরুল ইসলাম বুলবুল ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে ২৫শে মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে রয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া, থানায় থানায় আলোচনা ও দোয়া অনুষ্ঠান, ব্লাড গ্রুপিং ও ব্লাড ডোনেসন, ফ্রি চিকিৎসা, দুস্থ ও ইয়াতীমদের মাঝে খাবার, বস্ত্র  এবং  শিক্ষা উপকরণ বিতরণসহ স্বেচ্ছাসেবামূলক কর্মসূচি।
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সর্বস্তরের জনশক্তিসহ নগরবাসীর প্রতি কর্মসূচি বাস্তবায়নের জন্য জনাব বুলবুল অনুরোধ জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ