ঢাকা, শনিবার 25 March 2017, ১১ চৈত্র ১৪২৩, ২৫ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দুই শতাধিক স্বেচ্ছাসেবক রক্তদাতাকে সম্মাননা জানালো কোয়ান্টাম ফাউন্ডেশন

কমপক্ষে ১০ বার এবং কমপক্ষে ২৫  বার স্বেচ্ছায় রক্তদান করেছেনÑ এমন দুই শতাধিক স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা জানালো কোয়ান্টাম ফাউন্ডেশন। রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে গতকাল শুক্রবার সকাল সাড়ে দশটায় কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত রক্তদাতাদের এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। সম্মাননা অনুষ্ঠানে স্বেচ্ছা রক্তদাতাদের সনদপত্র, বিশেষ আইডি কার্ড, সম্মাননা ক্রেস্ট ও মেডেল প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বেচ্ছা রক্তদান কার্যক্রম, কোয়ান্টাম ফাউন্ডেশনের অনারারি পরিচালক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. এ বি এম ইউনুস।

স্বেচ্ছা রক্তদাতাদের পক্ষে অনুভূতী বর্ণনা করেন কাওকাব আস সাদিয়া নিতি এবং নিয়মিত রক্তগ্রহীতাদের মধ্য থেকে অনুভূতীর কথা জানান, থ্যালাসেমিয়া রোগী আসপিয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বেচ্ছা রক্তদান কার্যক্রম, কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারী। নিয়মিত রক্তদাতাদের আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে দেশের রক্তের চাহিদার ঘাটতি মেটানোর আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, আমাদের দেশে প্রতিবছর প্রায় ছয় লাখ ব্যাগ নিরাপদ ও সুস্থ রক্তের চাহিদা রয়েছে। রক্ত ঘাটতির বিপুল এ চাহিদা পূরণের লক্ষ্যেই ১৯৯৬ সাল থেকে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও স্বেচ্ছা রক্তদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে কোয়ান্টাম। গত দেড় যুগের প্রচেষ্টায় প্রায় সাড়ে আট লক্ষাধিক মানুষের জীবন রক্ষায় ভূমিকা রাখতে সক্ষম হয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ