ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলীতে ২ যুবক নিহত ॥ আহত ১৬

২৮ মার্চ, পার্সটুডে : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে বাডগামে স্বাধীনতাকামী ও নিরাপত্তাবাহিনীর মধ্যে সংঘর্ষে গুলীবিদ্ধ হয়ে দুই যুবক নিহত হয়েছে। ওই ঘটনায় পেলেটগান, টিয়ার গ্যাসের সেল নিক্ষেপে কমপক্ষে অন্য ১৬ যুবক আহত হয়েছে।
গতকাল মঙ্গলবার বাডগাম জেলার চাদুরাতে অজ্ঞাত স্বাধীনতাকামীদের বিরুদ্ধে অভিযান চালানোর সময় স্থানীয় মানুষজন নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে স্লোগান দেয় এবং পাথর ছুঁড়ে বিক্ষোভ দেখায়। এ সময় নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় নিহত হন ওই দুই যুবক।
গতকাল প্রথমে জাহিদ রশিদ নামে এক যুবক ঘাড়ে গুলীবিদ্ধ হয়ে নিহত হন। পরে সাকিব আহমেদ নামে এক তরুণ গুলীতে নিহত হন। তার বুকে গুলী লেগেছিল। চাদুরা এলাকায় স্বাধীনতাকামীদের উপস্থিতির কথা জানতে পেরে নিরাপত্তাবাহিনী গতকাল মঙ্গলবার ওই এলাকাটি ঘিরে ফেলে। এ সময় স্বাধীনতাকামীরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলীবর্ষণ শুরু করে। এরপরেই সেনাবাহিনীর পক্ষ থেকে পাল্টা গুলীবর্ষণ শুরু হয়। উভয়পক্ষের মধ্যে থেমে থেমে পাল্টাপাল্টি গুলীর ঘটনা ঘটে।
এক কর্মকর্তা বলেন, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পেলেট গানের ছররা গুলী এবং কাঁদানে গ্যাসের সেল ফাটাতে হলে কয়েকজন আহত হয়েছে। 
গত রোববার পাডগামপোরাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে দুই স্বাধীনতাকামী নিহত হলে স্থানীয় মানুষজন তীব্র প্রতিবাদে ফেটে পড়ে। এ নিয়ে দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামা এবং সোপিয়ানে গত সোমবার স্থানীয় মানুষজন হরতাল পালন করে।  
এ সময় পুলিশ এবং স্বাধীনতাকামীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হন। নিহত স্বাধীনতাকামীদের জানাযায় কয়েকশ’ মানুষ উপস্থিত হলে এসময় স্বাধীনতাকামীরা শূন্যে গুলী ছোঁড়ে এবং উপস্থিত মানুষজনের উদ্দেশ্যে সংক্ষিপ্ত কিছু কথা বলার পরে তারা সেখান থেকে চলে যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ