ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দোহারে জঙ্গি সন্দেহে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তিন শিক্ষার্থীকে তুলে নেয়ার অভিযোগ

 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা : ঢাকার দোহারে জঙ্গিবাদে সম্পৃক্ততা সন্দেহে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে মাদরাসার শিক্ষার্থীসহ ৩ ছাত্রকে আটক করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার সকালে দক্ষিণ জয়পাড়া মাঝিবাড়ি এলাকার একটি বাড়ি থেকে সাদা পোশাকে অস্ত্রধারী ১৮/২০ জন লোক ঐ তিনজনকে তুলে নিয়ে যায় বলে স্থানীয়রা জানায়। 

আটককৃতরা হলো-মাঝিপাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী আবু বকরের ছেলে মেসবাহ উদ্দিন (২২) ও তার সহোদর মো. মাহফুজ (১৮) এবং তাদের বাড়িতে বেড়াতে আসা খালাতো ভাই মো. হাসিবুল হাসান। 

মেসবাহ উদ্দিন পার্শ^বর্তী নবাবগঞ্জ উপজেলার সোনাহাজরা মাদরাসার ছাত্র ও তার ভাই মো. মাহফুজ দোহার উপজেলার জয়পাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র এবং মো. হাসিবুল দোহার উপজেলার পদ্মা ডিগ্রি কলেজের ছাত্র বলে জানা যায়। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল ৯টার দিকে সাদা পোশাকে অস্ত্রধারী ১৮/২০ জন ওই বাড়িতে প্রবেশ করে। এসময় বাড়ির একটি কক্ষ থেকে মেসবাহ উদ্দিন ও তার ভাই মো. মাহফুজ এবং তাদের খালাতো ভাই মো. হাসিবুলকে তুলে নিয়ে যায়। এসময় তাদের কক্ষ থেকে ইন্টারনেট সংযোগের বিভিন্ন যন্ত্রপাতি ও ধর্মীয় বই সহ বেশকিছু জিনিসপত্র নিয়ে যায় তারা। 

জানা যায়, মেহবাহ উদ্দিন ও মো. মাহফুজের বাবা আবুবকর দীর্ঘদিন ধরে সৌদি আরবে বসবাস করছেন। মাঝিবাড়ি এলাকায় বাড়িটি তাদের নিজেরই। এই বাড়িতে সোমবার রাতে বেড়াতে এসেছিলেন তাদেরই খালাতো ভাই মো. হাসিবুল।

মেহবাহ উদ্দিন মা আকলিমা বেগম জানান, তারা কোনও রাজনীতির সাথেও জড়িত ছিল না। কেউ শত্রুতা করে আমার ছেলেদেরকে জঙ্গি সাজিয়েছে। ডিবি পুলিশ পরিচয়ে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হলেও কেউ আমার ছেলেদের সন্ধান দেয়নি।’ তিনি তার ছেলেদেরকে জঙ্গির অপবাদ থেকে বাঁচাতে নিরপেক্ষ তদন্ত ও সরকারের সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ সিরাজুল ইসলাম জানান, এবিষয়টি আমার জানা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ