ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

বাংলাদেশের কাছে ক্ষতিপূরণ চাইবে পাকিস্তান

বাংলাদেশের কাছে ক্ষতিপূরণ চাইবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনটাই জানালেন পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান। আগামী জুলাই-আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। তার আগে পাকিস্তানের মাটিতে বাংলাদেশকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সে দেশে দল পাঠাতে রাজি হয়নি। ২০১৫ সালে বাংলাদেশে আসে পাকিস্তান ক্রিকেট দল। কথা অনুযায়ী তারপর পাকিস্তানে সফর করার কথা ছিল বাংলাদেশ দলের।
কিন্তু নিরাপত্তার কথা বিবেচনা করে বাংলাদেশ পাকিস্তানে যায়নি। এরই মধ্যে আরেকবার পাস্তিান দলের বাংলাদেশ সফরের সময় এসে গেছে। কিন্তু বাংলাদেশ পাকিস্তানে যাওয়ার কোনো ইঙ্গিত দিচ্ছে না। পাকিস্তান সুপার লীগের (পিএসএল) ফাইনাল লাহোরে সুষ্ঠুভাবে আয়োজনের পর তারা ভেবেছিল- তাদের দেশে হয়তো বাংলাদেশ সফর করবে। কিন্তু সেটাও হচ্ছে না।
এতে চটেছেন পিসিবি’র প্রধান শাহরিয়ার খান। পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম ‘ডন’-এর খবর অনুযায়ী শাহরিয়ার খান বলেন, ‘আমরা বাংলাদেশকে আতিথেয়তা জানাতে চেয়েছিলাম। কিন্তু এ সম্ভাবনা মোটেও উজ্জ্বল দেখছি না। আমরা ২০১৫ সালে বাংলাদেশ সফর করি। কিন্তু তারা ফিরতি সফরে পাকিস্তানে আসেনি। তারা যদি জুলাই-আগস্টে তাদের দেশে আমাদের দল পাঠাতে বলে তাহলে আমরা আর্থিক ক্ষতিপূরণ চাইবো।’ শাহরিয়ার খানের এই মন্তব্যে বাংলাদেশের মাটিতে পাকিস্তানের আসন্ন সফর নিয়েও শঙ্কা তৈরি হলো। বাংলাদেশ সর্বশেষ পাকিস্তানে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলে ২০০৩ সালে। ২৪ এপ্রিল আস্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বৈঠকে তারা বিষয়গুলো তুলতে চায়। শাহরিয়ার খান বলেন, ‘আইসিসি’র বৈঠকের সময় আমরা ভারত ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে জন্য আলাদা আলোচনায় বসতে চাই।’

অনলাইন আপডেট

আর্কাইভ