ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য জাতীয় ঐক্যের বিকল্প নাই

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি এসএম লুৎফর রহমান

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গত রোববার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে এক আলোচনা সভা শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সম্পাদক ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি এস এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে এস এম লুৎফর রহমান বলেছেন, অনেক জীবন ও ত্যাগের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা। এই স্বাধীনতার প্রায় অর্ধশতাব্দি হতে চললেও শ্রমিক মেহনতি মানুষ তাদের বাসস্থান,শিক্ষা, সাহায্য ও চিকিৎসা যথাযত পাচ্ছে না। আর নাগরিক সমাজ তাদের জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছে। অন্য দিকে এখনো গণতন্ত ও ভোটাধিকার এর জন্য লড়াই করতে হচ্ছে। পাকিস্তানি শাসকগোষ্ঠীর কবল থেকে মুক্ত হয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠিত হলেও বার বার পার্শ্ববর্তী রাষ্ট্র বাংলাদেশকে তাদের করদ রাজ্যে পরিণত করার ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, বার বার দেশ বিরোধী অসম চুক্তির কারণে আমাদের প্রিয় স্বাধীনতা হুমকির মুখে পড়েছে। তিনি দেশের শ্রমিক মেহনতি মানুষসহ সকল নাগরিক ও রাজনৈতিক সমাজকে দলমত, ধর্ম নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার কাজে মনোনিবেশ করার জন্য আহ্বান জানান।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন নগর শ্রমিক কল্যাণের সহকারী সেক্রেটারি মকবুল আহমদ, অফিস সম্পাদক মো: নুরুন্নবী, ছাত্রশিবির চট্টগ্রাম নগর দক্ষিণের সাবেক সভাপতি আবদুল আজিজ শোয়াইব, স.ম. শামীম, মো: বেলাল ও মো: হামিদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ