ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

হত্যার উদ্দেশ্যে মহিষকে কুপিয়ে জখম

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা: উখিয়ার উপকূলীয় এলাকা চেংছড়ির গর্জনভাজার গভীর জঙ্গলে হত্যা করে মাংস খাওয়ার উদ্দেশ্যে স্থানীয় উপজাতি তংচংগ্যারা দেড় লক্ষ টাকা মূল্যের একটি মহিষকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে রক্তাক্ত জখম করেছে। গ্রামবাসী অর্ধমৃত অবস্থায় মহিষটি উদ্ধার করেছে। গত বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটে। এব্যাপারে মহিষের মালিক বাদী হয়ে ৪ জন তংচংগ্যাকে আসামী করে থানায় একটি অভিযোগ করেছে।
থানায় দায়েরকৃত অভিযোগে জানা যায়, গর্জনভাজার ঝোরায় বসবাসকারী তংচংগ্যারা পার্বত্য বান্দরবান থেকে স্ব-পরিবারে এসে আশ্রয় নিয়েছিল গত ৪ বছর আগে। ক্ষতিগ্রস্থ মহিষের মালিক মো: শফির বিল গ্রামের ফরিদ মিয়ার ছেলে আহমদ হোসেন জানান, তাদের গরু-মহিষ প্রায় সময় গভীর জঙ্গলে বিচরণ করে এবং সেখানেই দিনরাত যাপন করে।
ইতিপূর্বেও গুনা কুমার তংচংগ্যা (৩৫), লক্ষ্মী তংচংগ্যা (৩৪), চোচেং মনি তংচংগ্যা (৩৮) ও নিরঞ্জয় তংচংগ্যা (৩৭) সহ ৪/৫ জন তংচংগ্যা স্থানীয়দের ৪/৫টি গরু-মহিষ কুপিয়ে হত্যা করে মারা গেছে মর্মে প্রকাশ করে। পরে ওই গরু-মহিষগুলো তারা খেয়ে ফেলে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ