ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

গণতন্ত্র ছাড়া গণমাধ্যমের স্বাধীনতা ফিরে পাওয়া যাবে না -বিএফইউজে মহাসচিব

ময়মনসিংহ অফিস : গণতন্ত্র ছাড়া গণমাধ্যমের স্বাধীনতা ফিরে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব এম আবদুল্লাহ। তিনি বলেছেন, গণমাধ্যমের স্বাধীনতা না থাকলে গণতন্ত্র থাকে না। দেশের গণমাধ্যম এখন দলমাধ্যমে পরিণত হয়েছে। সোমবার সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএফইউজে’র মহাসচিব আরো বলেন, দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ ও র্শীষনিউজের মত ভিন্নমতের জনপ্রিয় ৩৫টি অনলাইন বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ানসহ অনেক গণমাধ্যম। অথচ তথ্যমন্ত্রী বলে বেড়ান, দেশে সংবাদপত্রের অবাধ স্বাধীনতা রয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, গত আট বছরে সাড়ে সাত’শ সংবাদপত্রের ডিক্লারেশন দেয়া হয়েছে। এগুলো কাদের দিয়েছে, কতজন সাংবাদিকের কর্মসংস্থান হয়েছে। তিনি বলেন, সরকারের দালালি না করলে ‘উচ্ছিষ্ট’ পাওয়া যাবে না বলে একটি মহল নির্যাতিত সাংবাদিকদের পক্ষে কথা বলার সাহসও পায় না। তিনি বলেন, গত আট বছরে দেশে সাগর-রুনিসহ ২৮ জন সাংবাদিক নিহত হয়েছেন। কিন্তু একজন সাংবাদিক হত্যার বিচার আজো হয়নি।
বিএফইউজে’র সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম দিগন্ত টিভি, ইসলামিক টিভি, আমার দেশসহ বন্ধ গণমাধ্যম অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানিয়ে বলেন, দেশ আজ গণতন্ত্রহীন। গণতন্ত্রের জন্য সবাইকে কথা বলতে হবে। তিনি সকল সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন।
নবগঠিত সংগঠনের আহবায়ক সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন  এনটিভি’র স্টাফ রিপোর্টার এম আইয়ুব আলী, আমার দেশ’র আঞ্চলিক প্রতিনিধি সুপ্রিয় ধর বাচ্চু, দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার মতিউল আলম, দৈনিক করোতোয়ার জেলা প্রতিনিধি নজীব আশরাফ, দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি আমানউল্লাহ আকন্দ জাহাঙ্গীর, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি ইমরান কবীর, ডেইলি ট্র্যাইব্যুনালের জেলা প্রতিনিধি মাসুদ রানা, দৈনিক নয়া দিগন্তের ফুলবাড়িয়া প্রতিনিধি এম এ কালাম ও নান্দাইল প্রতিনিধি ফজলুল হক ভূইয়া, দৈনিক আমার দেশ’র গৌরীপুর প্রতিনিধি কামাল হোসেন, নতুনবার্তা.কম’র গফরগাঁও প্রতিনিধি রুবেল মাহমুদ প্রমুখ। সভায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করে দৈনিক স্বদেশ সংবাদের হালুয়াঘাটস্থ স্টাফ রিপোর্টার খালেদ আহমেদ শামসুল আলম পনির। এরআগে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব এম আবদুল্লাহ ও সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ