ঢাকা, বুধবার 29 March 2017, ১৫ চৈত্র ১৪২৩, ২৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

আদালতে সিসি ক্যামরাসহ খুলনার গুরুত্বর্পূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার

খুলনা অফিস : আদালতে ক্লোজ সার্কিট ক্যামেরাসহ (সিসি) খুলনা মহানগরী ও জেলার গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। শনিবার সুুপ্রীম কোর্টের এক নির্দেশনায় দেশের সকল আদালত, আদালতের এজলাস ও বিচারকদের বাসভবনে নিরাপত্তা জোরদার করার জন্য বলা হয়। এছাড়া পুলিশ সদর দপ্তর থেকে আইজিপি এ কে এম শহীদুল হক দেশের ৬৪টি জেলার পুলিশ সুপার ও ৬ মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে তাদের স্ব স্ব এলাকায় নিরাপত্তা জোরদার করার নির্দেশনা দিয়েছেন। খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সোমবার আদালত প্রাঙ্গণে ৮টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়াও আদালতের নিজস্ব ব্যবস্থাপনায় আগে থেকেই সিসি ক্যামেরা বসানো হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, শনিবার সিলেটের শিববাড়ি এলাকার আতিয়া মহল নামে একটি ভবনে জঙ্গিদের সন্ধান এবং সেখানে ৬জন নিহত হওয়ার ঘটনার পর পুলিশ সদর দফতর থেকে সারাদেশে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেয়া হয়। সেই নির্দেশনা অনুযায়ী খুলনা মহানগরী ও জেলার গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ স্থাপনায় নিরাপত্তা জোরদারদারে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়াও এলিট ফোর্স র‌্যাবসহ অন্যান্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।
সূত্র জানায়, জঙ্গি হামলা ও নাশকতা প্রতিরোধে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়ন্দা বিভাগ নগর ও জেলায় সতর্ক নজরদারী বাড়িয়েছে। যে সকল স্থানে নজরদারী ও নিরাপত্তা জোরদার করা হয়েছে তা হলো, খুলনা মহানগর ও জেলা আদালত চত্বর, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়, বাংলাদেশ বেতার, খুলনা শিপইয়ার্ড, খুলনা জেলা কারাগার, বর্ডার গার্ড বাংলাদেশ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনারে কার্যালয়, র‌্যাব কার্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান।
এ ব্যাপারে খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সিটিএসবি) মনিরা সুলতানা বলেন, নগরীর সকল গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া পুলিশের টহল জোরদার করা হয়েছে।
খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিবাস চন্দ্র মাঝি বলেন, সিলেটের ঘটনার পর খুলনা মহানগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেখানে যা প্রয়োজন তাই করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিত ও নাশকতাকারীদের প্রতিরোধে সকল ব্যবস্থা রয়েছে।
অপরদিকে খুলনা জেলা পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা বলেন, খুলনা জেলার সকল গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যে কোন ধরণের নাশকতা প্রতিরোধে পুলিশ সতর্ক রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ