বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফ সংবাদদাতা: টেকনাফ শাহ্পরীর দ্বীপ থেকে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি। গতকাল সোমবার (২০ মার্চ) ভোর রাতে বিজিবি শাহ্পরীরদ্বীপ বিওপি’র নজরুল ইসলামের নেতৃত্বে একটি বিশেষ দল নাফ নদীর ৫নং স্লুইস গেট এলাকা থেকে এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন।
বিজিবি সূত্র জানায়, বিশ্বস্ত গোয়েন্দা সূত্রে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান নাফনদী হয়ে পাচারের সংবাদে বিজিবি জোয়ানরা ৫নং স্লূইচ গেইট এলাকায় অবস্থান নেয়। এসময় মিয়ানমার থেকে একটি নৌকা শাহ্পরীরদ্বীপের এলাকার কাছাকাছি পৌঁছলে বিজিবি নৌকাটি চ্যালেঞ্জ করে। এসময় পাচারকারীর বিজিবি’র উপস্থিতি টের পেয়ে একটি বস্তা ফেলে দিয়ে নদীতে ঝাঁপ দিয়ে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমার সীমানায় পালিয়ে যায়। এসময় বস্তাটি তল্লাশি করে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ১০ লাখ টাকা বলে জানায় বিজিবি। ইয়াবা উদ্ধারের ঘটনায় কাউকে আটক করা হয়নি।
২ বিজিবি টেকনাফস্থ অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ জানান, ইয়াবার বড় একটি চালান জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবাগুলো ২ বিজিবি ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে, পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ