ঢাকা, বৃহস্পতিবার 30 March 2017, ১৬ চৈত্র ১৪২৩, ০১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

সরকার ক্ষমতা হারাতে ভয় পায় -দুদু

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আগামী নির্বাচনে বর্তমান সরকার ক্ষমতা হারাতে ভয় পায়। সেজন্যই তারা বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত করছে। কিন্তু নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনাকে পরাজিত করে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনে অযোগ্য ঘোষণা করতেই খালেদা জিয়াকে প্রহসনমূলক বিচারের মুখোমুখি করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।
গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ারের নিঃশর্ত মুক্তি দাবিতে এক নাগরিক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।আনোয়ারুজ্জামান মুক্তি সংগ্রাম পরিষদ এই মানববন্ধনের আয়োজন করে।
শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে তার বিরুদ্ধে প্রহসনমূলক বিচারের কাজ চলছে। একই ষড়যন্ত্রের অংশ হিসাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে প্রহসনমূলক বিচারিক কাজে সাজা দেয়া হয়েছে। এছাড়া দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ স্থানীয় নেতাদের নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে তাদের বিরুদ্ধেও সরকার প্রহসনমূলক বিচারিক কাজ শুরু করেছে বলে তিনি মন্তব্য করেন।
বিএনপির এই নেতা বলেন, আগামী নির্বাচনে বর্তমান সরকার ক্ষমতা হারাতে ভয় পায়। আর সেই জন্য বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত করছে। নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনাকে পরাজিত করে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।
২০১৮ হোক বা ১৯ সাল হোক, বিএনপির ক্ষমতায় আসবেন বলে আশা প্রকাশ করেন তিনি বলেন, যতদিন সম্ভব বিএনপি আন্দোলন করবে। কিন্তু শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবে না বিএনপি। এজন্য নেতাকর্মীদের রাজপথে ঐব্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।
সরকারকে হুঁশিয়ারি দিয়ে দুদু বলেন,যতো মামলাই হোক না কেন লাভ হবে না। আন্দোলন করে নির্বাচন সহায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে পরাজিত করা হবে। আমরা সরকারকে উৎখাত করতে চাই না, নির্বাচনের মাধ্যমে তাদের পরাজিত করতে চাই। পাকিস্তান আমলে মওলানা ভাসানী ও শেখ মুজিবুর রহমানসহ অনেক নেতার বিরুদ্ধে প্রহসনমূলক বিচার হয়েছিল। কিন্তু তখনও ইয়াহিয়া ও পাকিস্তান রক্ষা পায়নি। বাংলাদেশ প্রতিষ্ঠার পরও যদি সরকারের কাঁধ থেকে পাকিস্তানের ভুত না নামে তাহলে দেশের ভবিষ্যৎ খুব ভালো বলা যায় না।
আয়োজক সংগঠনের সমন্বয়ক হাফিজুর রহমান কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ