ঢাকা, বৃহস্পতিবার 30 March 2017, ১৬ চৈত্র ১৪২৩, ০১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

অসহায় ও দুঃস্থদের পূর্ণবাসনের দায়িত্ব সরকারকেই নিতে হবে -মঞ্জুরুল ইসলাম ভূইয়া

বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূইয়া বলেছেন, অসহায় ও দরিদ্রদের ন্যূনতম চাহিদা পূরণ করার ক্ষেত্রে সবাইকে এগিয়ে আসতে হবে। এই সহযোগিতা কোনো করুণা নয় বরং এটি তাদের অধিকার। সরকার দেশকে মধ্যম আয়ের দেশ বলে দাবি করলেও সমাজের একটি বড় অংশ এখনো দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। সরকারের অর্থনৈতিক সুষম বন্টনে সদিচ্ছার অভাব ও সীমাহীন দুর্নীতির কারণে প্রতিনিয়ত এর সংখ্যা আরো বেড়েই চলছে। দেশের উন্নয়ন করতে এমন একটি বড় জনশক্তিকে অবহেলা করে কখনো সম্ভব নয়। তাই এই অসহায় ও দুঃস্থদের পূর্ণবাসনের দায়িত্ব সরকারকেই নিতে হবে।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ ঘোষিত সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার খিলগাঁও থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত অসহায় ও দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খিলগাঁও থানা আমীর আবদুল্লাহ আল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন খিলগাঁও থানা সেক্রেটারি এস এম জুয়েল, জামায়াত নেতা নাসির উদ্দিন, খোরশেদ আলম ও নাসির উল্লাহ প্রমুখ।
মঞ্জুরুল ইসলাম ভূইয়া আরো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী সাধ্যমাফিক দরিদ্র ও অসহায়দের সহযোগিতা করে যাচ্ছে। সংগঠনের পাশাপাশি প্রতিটি জনশক্তিকে এমন সেবামূলক কার্যক্রমে অংশগ্রহণ করতে জামায়াত উৎসাহিত করে। জামায়াত মনে করে সমাজের অসহায় ও দুঃস্থদের সাধ্য মত সহযোগিতা করা প্রত্যেক স্বচ্ছল নাগরিকের নৈতিক দায়িত্ব। তাই তিনি সংগঠনের পাশাপাশি সমাজের সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অসহায় ও দুঃস্থদের সহযোগিতায় এগিয়ে আসতে আহবান জানান।
তিনি আরো বলেন, অত্যন্ত পরিতাপের বিষয় যে, স্বাধীনতার ৪৬ বছর পর আজও দেশের বিভিন্ন প্রান্তরে অনেক মুক্তিযোদ্ধা অবহেলিত। তিনি প্রকৃত মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়ন করতে সরকারের প্রতি আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ