ঢাকা, বৃহস্পতিবার 30 March 2017, ১৬ চৈত্র ১৪২৩, ০১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

মৌলভীবাজার-কুমিল্লায় ৩ জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলাবাহিনী

মৌলভীবাজার বড়হাটে জঙ্গি আস্তানায় প্রবেশের রাস্তায় টহলরত পুলিশ

* সোয়াত বাহিনীর অভিযান শুরু

সংগ্রাম ডেস্ক : মৌলভীবাজারে ২টি ও কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ির গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। আস্তানাগুলো ঘেরাও করে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী। জঙ্গি আস্তানাসমূহের ভেতরে বিপুল অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

মৌলভীবাজারে দু’টি আস্তানা

মৌলভীবাজার সংবাদদাতা : সিলেটের শিববাড়ির ঘটনার পর এবার মৌলভীবাজারে জঙ্গিদের আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। সন্দেহে থাকা দুটি আস্তানার মধ্যে একটির কাছ থেকে থেমে থেমে গুলীর শব্দ শুনতে পাওয়া যাচ্ছে এমন তথ্য জানিয়েছেন স্থানীয়রা । সন্দেহজনক এই জঙ্গি আস্তানা মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুর এলাকায় অবস্থিত এবং অপরটি মৌলভীবাজার শহরের ঢাকা-সিলেট মহাসড়কের বড়হাট এলাকায়। গতকাল বুধবার ভোর থেকে জঙ্গিদের দুটি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। নাসিরপুর এলাকার ইফতেখার বলেন, ভোর রাতে ঘুম থেকে ওঠেন তিনি। তখন থেকে থেমে থেমে বেশ কয়েকবার গুলীর শব্দ শুনেছেন। স্থানীয় আরও কয়েক ব্যক্তি গুলীর শব্দ শোনার তথ্য জানিয়েছেন। পুলিশের একটি সূত্র জানায়, সন্দেহজনক দুটি আস্তানা ঘিরে রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসংখ্যা বাড়ানো হয়েছে। জানাগেছে, অভিযানে অংশ নিতে ঢাকা থেকে সোয়াত ও সেনাবাহিনী টিম ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে। জেলা শহরে পুলিশ ছাড়াও র‌্যাব, ফায়ার সার্ভিস, ডিজিএফআই পুরো এলাকা ঘিরে রেখেছে। এছাড়া শহরের প্রতিটি প্রবেশ মুখে পুলিশের চৌকি বসিয়ে যানবাহনে তল্লাশি করা হচ্ছে। সর্বশেষ খবরে জানা গেছে ঢাকা থেকে সোয়াত বাহিনী ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করেছে।

কুমিল্লায় জঙ্গি আস্তানার সন্ধান 

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার ২৪ নং ওয়ার্ডে কোটবাড়ির গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। সেখানে জঙ্গি রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। ঢাকা থেকে রওনা হয়েছে সোয়াত টিমের সদস্য। ভেতরে থাকা জঙ্গির সঙ্গে বিপুল অস্ত্র ও বিস্ফোরক রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ওই এলাকা থেকে সন্দেহজনক এক ব্যক্তিকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বাড়িটি ঘিরে রাখেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম জানান, কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার ২৪ নং ওয়ার্ডে কোটবাড়ি এলাকায় গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। রয়েছে কুমিল্লা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।

গতকাল বুধবার বিকেল ৫টা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। 

এদিকে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসাইন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, সকালে এলাকা থেকে একজনকে আটক করা হয়। তার দেয়া তথ্যমতে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। বাড়িটির ভেতরে এক জঙ্গি বিপুল অস্ত্র ও বিস্ফোরকসহ অবস্থান করছে বলে ধারণা করা হচ্ছে। 

র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর মোস্তফা কায়জার জানান, বাড়ির ভেতরে এখনও তল্লাশি চালানো শুরু হয়নি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পদক্ষেপ গ্রহণ করা হবে। এর বেশি কিছু বলা যাচ্ছে না।

স্থানীয় সূত্রমতে, জঙ্গি আস্তনা তিনতলা ভবনের মালিকের নাম মো. দেলোয়ার হোসেন। ভবনের নিচতলায় ওই জঙ্গি অবস্থান করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ