ঢাকা, বৃহস্পতিবার 30 March 2017, ১৬ চৈত্র ১৪২৩, ০১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

পিএইচ.ডি. ডিগ্রি অর্জন করলেন নুরুল ইসলাম বাবুল

সিলেট ব্যুরো : পিএইচ.ডি. ডিগ্রি অর্জন করেছেন সাবেক ছাত্র সংগঠক ও শিক্ষানুরাগী মোহাম্মদ নুরুল ইসলাম বাবুল। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার ১০৯তম একাডেমিক কাউন্সিলে এবং ৬ মার্চ ২৩৩ তম সিন্ডিকেট সভার সিদ্ধান্তক্রমে মোহাম্মদ নুরুল ইসলাম বাবুলকে এই ডিগ্রি প্রদান করা হয়। 

তার গবেষনা অভিসন্দর্ভের শিরোনাম ছিল Special miracle of the Holy Quran: its influence in the hearts of human being”  অর্থাৎ ‘আল কোরআনের বিশেষ মু‘জিযা: মানব হৃদয়ে এর প্রভাব’। 

তার পিএইচ.ডি. গবেষণা কর্মের তত্ত্বাবধায়ক ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. নাসির উদ্দিন মিঝি। ড. মোহাম্মদ নুরুল ইসলাম বাবুল সিলেট জেলার দক্ষিণ সুরমা উপজেলাধীন কামাল বাজার ইউনিয়নের শষ্যউরা গ্রামের মো. ওয়ারিছ আলী ও মরহুমা খাইরুন নেছার ৩য় সন্তান।

 তিনি ইতিপূর্বে একই বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে বি.টি.আই.এস (অনার্স) এবং এম.টি.আই.এস (মাস্টার্স) এবং এম.ফিল ডিগ্রি কৃতিত্বের সাথে অর্জন করেন। তিনি এ সফলতার জন্য মহান আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করে শিক্ষকমন্ডলী, শুভাকাঙ্খীসহ সবার প্রতি কৃতজ্ঞতা কথা প্রকাশ করেন। তিনি সকলের নিকট দোয়া প্রাথী।

অনলাইন আপডেট

আর্কাইভ