ঢাকা, শুক্রবার 28 February 2020, ১৫ ফাল্গুন ১৪২৬, ৩ রজব ১৪৪১ হিজরী
Online Edition

মনিরুল হক সাক্কু দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত

অনলাইন ডেস্ক: কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারি ফলাফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু দ্বিতীয় বারের মত বিজয়ী হয়েছেন। 

 কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ১০৩ ভোটকেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রে ৬৮ হাজার ৭৯৫ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র পদে বিজয়ী হলেন মনিরুল হক সাক্কু। তার নিকটতম নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৮ হাজার ২৬১ ভোট। 

এই নিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনে দ্বিতীয় বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে দু’বারই জয়ী হয়েছেন মনিরুল হক সাক্কু। প্রথমবার নাগরিক কমিটির ব্যানারে। আর দ্বিতীয়বার বিএনপির দলীয় ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে।

তবে সাক্কুর এমন বিজয়ের কারণ সম্পর্কে জানা গেছে, তার সততা, নিষ্ঠা এবং আন্তরিকতা। তিনি সাবার সঙ্গে মন খুলে কথা বলতেন এবং দল মত বিচার না করে সবাইকে সমানভাবে সহযোগিতা করতেন। নিজে দাঁড়িয়ে থেকে শ্রমিকদের দিয়ে কাজ করাতেন প্রয়োজনে নিজেও সেই কাজে হাত লাগাতেন।

তবে প্রথম বার তিনি কোনো দলের ব্যানারে নির্বাচন করেন নি। বিএনপির সমর্থন করার পরও বিএনপি থেকে অব্যাহতি নিয়ে নাগরিক কমিটির ব্যানারে লড়াই করে মেয়র নির্বাচিত হয়েছেন সাক্কু।

এর মধ্যে মনিরুল হক সাক্কু ৬৫,৭৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফজল খান পেয়েছিলেন ৩৫,৪২৯ ভোট।

দ্বিতীয় বারের মত কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচিত হয়েছেন মনিরুল হক সাক্কু। তবে এবার বিএনপির সমর্থন নিয়ে দলীয় ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী লাভ করেছেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ