শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

সাঁথিয়ায় এইচএসসি পরীক্ষায় সুবিধা গ্রহণে নিজ কেন্দ্রে সচিবের মেয়ের পরীক্ষার ব্যবস্থা

সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা : সারা দেশব্যাপী এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে আজ। এ পরীক্ষায় বিশেষ সুবিধা গ্রহণে পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর শহীদ নূরুল ইসলাম ডিগ্রী কলেজের কেন্দ্র সচিব ও উপাধ্যক্ষ নিজ কলেজে ছেলে ও মেয়ের পরীক্ষার ব্যবস্থা গ্রহণের অভিযোগ পাওয়া গেছে। কেন্দ্র সচিব পরিবর্তনের আশ্বাস নির্বাহী কর্মকর্তার।
অভিযোগে জানা যায়, উপজেলার কাশিনাথপুর শহীদ নূরুল ইসলাম ডিগ্রি কলেজের কেন্দ্র সচিব আব্দুল বাতেন মিয়ার মেয়ে (মানবিক শাখা) ও উপাধ্যক্ষ মেকাইল হোসেনের ছেলেকে (বিজ্ঞান শাখা) এইচএসসি পরীক্ষায় বিশেষ সুবিধা প্রদানের জন্য পার্শ্ববর্তী মাসুম দিয়ে কলেজে ভর্তি করে তথ্য গোপন করে নিজ কেন্দ্রে পরীক্ষা দেবার ব্যবস্থা করেছেন। যদিও সরকারি নিয়ম অনুযায়ী কোন শিক্ষকের সন্তান পরীক্ষার্থী থাকলে, তাকে পরীক্ষা সংক্রান্ত দায়িত্ব দেয়া নিষেধ রয়েছে।
নাম প্রকাশ না করার সর্তে উক্ত কলেজের কয়েক জন প্রভাষক জানান, ওই দুই শিক্ষার্থী মাসুম দিয়া কলেজে ভর্তি হলেও ক্লাস করেছেন কাশিনাথপুর শহীদ নুরুল ইসলাম ডিগ্রি কলেজে। তারা আরও বলেন, পরীক্ষার সময় তাদের সন্তানদের সহযোগিতা না করলে চাপের মুখে থাকতে হবে। এছাড়াও সন্তানদের বাড়তি সুবিধা প্রদানে প্রশ্ন প্রত্র ফাঁসের সম্ভাবনা থাকে। এব্যাপারে বার বার কেন্দ্র সচিব আব্দুল বাতেনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
মাসুম দিয়া কলেজের অধ্যক্ষ আব্দুল গণি জানান, ওই দুই শিক্ষার্থী আমার কলেজে নিয়মিত ক্লাস করেনি। তাদের নাম ও রোল আমি বলতে পারব না।
সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম জানান, তথ্য গোপন রেখে তিনি কেন্দ্র সচিব হয়েছেন। তাকে বাদ দিয়ে উপজেলা মাধ্যমিক কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ