ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

স্টামফোর্ডে সাহিত্য প্রতিযোগিতা ও আলোচনা সভা

স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের উদ্যেগে অনুষ্ঠিত হল সাহিত্য প্রতিযোগিতা ও আলোচনা সভা। দিনব্যাপী আয়োজনটি দুই পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে প্রতিযোগিতা এবং দ্বিতীয় পর্বে আলোচনা ও পুরস্কার বিতরণী। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সভাপতি অমিক শিকদার।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জাহাঙ্গির নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর আহমেদ রেজা সাহিত্যকে অমৃতের রস আখ্যা দিয়ে বলেন, কেউ যদি একবার এই অমৃতের স্বাদ নিতে পারে তবে তার জীবনে আর কিছু চাওয়ার থাকেনা।

সাহিত্য ফোরামের কনভেনার  মো. মোকাররম হোসেন চৌধুরীর সভাপতিত্বে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন স্টামফোর্ড বোর্ড অব ট্রাস্টির সদস্য এবং এসসিএসএফ-এর চিফ কো-অর্ডিনেটর ফারহানাজ ফিরোজ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ আব্দুল মতিন। অতিথিবৃন্দ বলেন সাহিত্য মানুষের মনকে জাগ্রত করে সুন্দরভাবে বাঁচতে শিখায়। তাই আমাদের উচিত সাহিত্যের সাথে পথচলা।

প্রতিযোগিতায় কবিতা আবৃত্তিতে প্রথম স্থান অধিকার করে মৌমিতা পারভীন, দ্বিতীয় যৌথভাবে মার্জিয়া সুলতানা উপমা ও তৃনা সাহা এবং তৃতীয় তাবাসসুম বিনতে ওবায়েদ। স্বরচিত কবিতায় প্রথম সাজ্জাদ হোসাইন, দ্বিতীয় সৈকত, তৃতীয় ইমরান আকন্দ এবং স্বরচিত ছোটগল্পে প্রথম আঞ্জুমানে রাবে ইসলাম, দ্বিতীয় মৌমিতা পারভীন অন্তরা এবং তৃতীয় দ্বীন মো: দুখু। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ