ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

জঙ্গিবাদ দমনে বেগম জিয়ার প্রস্তাব বিবেচনায় নিন -নোমান

বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে অপরাজেয় বাংলা মানববন্ধন কর্মসূচি পালন করে -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, জঙ্গিবাদ জনগণকে আতঙ্কিত করে তুলেছে। সাধারণ জনগণের মনে এ নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে। তাদের মনে শান্তি নেই। তাই জনগণ ভাবছে, দেশে জঙ্গিবাদের নামে হচ্ছেটা কী? জঙ্গিবাদ দমনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাব বিবেচনায় নেয়ার আহ্বান জানান নোমান।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধন আয়োজন করে অপরাজেয় বাংলা নামে একটি সংগঠন।
 নোমান বলেন, বিএনপি দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে চায়। এ বিষয়ে খালেদা জিয়ার প্রস্তাব- অবিলম্বে জাতীয় ঐক্য গড়ে তুলুন। এর মাধ্যমেই কেবল জঙ্গিবাদ নির্মূল হবে। এটা কেবল সরকারের একার সমস্যা নয়, এটা সারাদেশের মানুষের সমস্যা। ফলে সব রাজনৈতিক দলকে নিয়ে কাজ করুন, না হলে পরিস্থিতি আরও খারাপ হবে।
খালেদা ও তারেকের নামে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা কোনো ব্যক্তিগত কারণে নয়, কোনো ফৌজদারি কারণেও নয়। মামলাগুলো মূলত রাজনৈতিক কারণে। আর এ রাজনৈতিক মামলার প্রত্যাহার চাই।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক নূরুল আলম নুরকে হত্যার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে গিয়েছিল। গরুর শরীর থেকে যেভাবে চামড়া তুলে নেয়া হয় সেভাবেই তার গায়ের চামড়া তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।
তিনি আরও বলেন, এ পুলিশ প্রশাসন খুঁজে খুঁজে বিএনপি, ছাত্রদলের নেতাদেরকে খুন-গুম করছে। কিন্তু এ গুম-খুনের প্রতিক্রিয়া সহজে শেষ হবে না। দেশের মানুষ তা মেনে নেবে না।
সরকার আইন মানে না উল্লেখ করে তিনি বলেন, এই সরকার আইন মানে না, নিজেদের মত করে সংবিধান সংশোধন করে, পরিবর্তন করছে।
আয়োজক সংগঠনের সভাপতি ফরিদা মনি শহীদ উল্লাহর সভাপতিত্বে এবং শাহাবাগ থানা কৃষক দলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, শাহাবাগ থানা বিএনপির সাধারণ সম্পাদক এম এ হান্নান,সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী প্রমূখ।

অনলাইন আপডেট

আর্কাইভ