ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

দেশের কোন মানুষের নিরাপত্তা নেই -দুদু

স্টাফ রিপোর্টার : ৭ এপ্রিলের পর বাংলাদেশের স্বাধীনতা থাকবে কি না এমন শঙ্কা প্রকাশ করে বিএনপির ভাইস- চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, প্রধানমন্ত্রী উচিৎ ভারত সফরের আগে দেশের বিরোধী দলগুলোর সাথে চুক্তির বিষয় নিয়ে আলাপ আলোচনা করা। সময় থাকতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে আলোচনা বসারও আহ্বান জানান বিএনপির এই নেতা। বর্তমানে দেশের কোন মানুষের নিরাপত্তা নেই মন্তব্য করে তিনি বলেন, কথা বললেই ঘর থেকে ধরে নিয়ে গুম খুন করা হচ্ছে।
গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যাকা-ের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দুদু বলেন, আগামী ৭ তারিখে প্রধানমন্ত্রী ভারত সফরে যাচ্ছেন। এই সফর নিয়ে দেশের মানুষ উদ্বেগের মধ্যে রয়েছে। আকাশে বাতাসে একটি শব্দ উড়ে বেড়াচ্ছে আগামী ৭ তারিখের পর দেশের স্বাধীনতা থাকবে কি থাকবে না?
এ প্রসঙ্গে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী কি চুক্তি করতে যাচ্ছেন সেটা জানার অধিকার দেশের প্রতিটি মানুষের রয়েছে। তার উচিৎ ভারত সফরের আগে দেশের বিরোধী দলগুলোর সাথে চুক্তির বিষয় নিয়ে আলাপ আলোচনা করা। তিনি আহ্বান জানিয়ে বলেন, সময় থাকতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে আলোচনায় বসুন এবং দেশের চলমান গণতন্ত্রের সংকটের সমাধান করুন।
দেশে কোন শ্রেণির মানুষের নিরাপত্তা নেই উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দেশে বর্তমানে এমন পরিবেশ বিরাজ করছে যে এখানে আওয়ামী লীগ ছাড়া কেউ বসবাস করতে পারবে না। কথা বললে বাসায় থেকে ধরে নিয়ে গিয়ে গুম, হত্যা করা হচ্ছে। বর্তমানে দেশের রাজনীতি ও গণতন্ত্র মৃত।
আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন গণ শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-তথ্যবিষয়ক সম্পাদক গাদের গণি চৌধুরী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ