ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

কারাগারে বোমা হামলা মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা মোর্তুজা কারাগারে

খুলনা অফিস : খুলনা কারাগারে বোমা হামলা মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও খুলনা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি শাহারুজ্জামান মোর্তুজাকে জেল হাজতে পাঠানো হয়েছে। বিস্ফোরক আইনের মামলায় জামিন চেয়ে রোববার তিনি খুলনার মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১ আদালতে আত্মসমর্পন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। মহানগর দায়রা জজ অরূপ কুমার গোস্বামী এ আদেশ দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গত ২০১৬ সালের ৯ জুলাই রাত ৮টার দিকে খুলনা জেলা কারাগার সংলগ্ন স্টাফ কোয়টারে বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় জেল সুপার মো. কামরুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতনামা আসামী করে খুলনা সদর থানায় বিষ্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন। (মামলা নং ৬)।
এ মামলায় চলতি বছরের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন একই থানার এসআই টিপু সুলতান। চার্জশিটে বিএনপি নেতা মোর্তুজাকে অভিযুক্ত করা হয়। তিনি আদালতে জামিন না নেয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। অবশেষে তিনি রোববার আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছেন। 
এদিকে শাহারুজ্জামান মোর্তুজার মুক্তির দাবি জানিয়েছে খুলনা বিএনপির নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ