ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

ভোলাহাটে সেফটি ট্যাঙ্কে পড়ে নিহত ১ ॥ আহত ১

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সেফটি ট্যাঙ্কে পড়ে একজন নিহত ১ ও একজন আহত হয়েছে।
সরেজমিন গিয়ে জানা যায়, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার বীরশ্বরপুর গ্রামের খোরসেদ আলীর ছেলে রহমত আলীর বাড়ীতে সেফটি ট্যাঙ্কের ভীতর ট্যাঙ্কে কাজ করতে গিয়ে একই উপজেলার চরধরমপুর গ্রামের আজিজুল ইসলামের ছেলে নাজির হোসেন (২৫) অক্সিজেনের অভাব বুঝতে পেরে বাঁচাও বলে চিৎকার দিলে উপরে থাকা  অপর হেডমিস্ত্রি বীরেশ্বরপুর গ্রামের ইস্রাফিলের ছেলে কাজেম আলী (৩৫) নাজিরের হাত ধরে উঠাবার চেষ্টা করলে তিনিও জ্ঞানহারিয়ে ফেলেন। পরে দু’জনকে স্থানীয়রা উদ্ধার করে দ্রুত ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক ডা. শাকিল নাজিমকে মৃত ঘোষণা করেন এবং কাজেম আশংকামুক্ত বলে জানান। এ ব্যাপারে রহমান আলীর স্ত্রীর সাথে কথা বলে জানা যায়, সেফটি ট্যাঙ্কটি নতুন ভাবে নির্মাণ করে ভিতরে সাটারিং-এর কাঠ থাকায় মিস্ত্রীরা নির্মাণের ১৪/১৫দিন পর সন্ধ্যার সময় কাঠগুলো খোলার জন্য আসলে বাড়ীতে পুরুষ মানুষ না থাকায় মিস্ত্রীদের কাজ না করার জন্য নিষেধ করেন। কিন্তু তাদের প্রচুর কাজ আছে বলে তাৎক্ষণিকভাবে কাজে লেগে পড়ে। এলাকাবাসি জানায়, সেফটি ট্যাঙ্কের দু’টো মুখ ছিলো তাও আবার বন্ধ থাকায় গ্যাসের সৃষ্টি হওয়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভোলাহাট থানায় কোন মামলা হয়নি বলে অফিসার ইনর্চাজ মহসীন আলী জানান।
অটিজম সচেতনতা দিবস পালিত
ভোলাহাটে বিশ্ব অটিজম সচেতনতা দিবস/১৭ উপলক্ষে রোববার সকাল ১০টার সময় র‌্যালী বের করা হয়। উপজেলার এফআরএস প্রতিবন্ধি ও অটিজম একাডেমির আয়োজনে “স্বকীয়তা ও আত্মপ্রত্যয়ের পথে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে একাডেমি চত্বর থেকে র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সদস্য পিয়ার জাহান, সাংবাদিক কল্যাণ ফেডারেশনের আহবায়ক গোলাম কবির। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়ার সাংবাদিক শরিফুল ইসলাম শরীফ, অধ্যক্ষ দিলারা খাতুন, ইউপি মেম্বার মোজাম্মেল হকসহ অন্যরা।
৯শ’ ৪১ জন পরীক্ষার্থী
ভোলাহাটে এবারের এইচএসসি পরীক্ষায় ২টি পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ৯শত ৪১জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। পরীক্ষা কেন্দ্র সচিব সূত্রে জানা গেছে, ১ম দিন বাংলা আবশ্যক বিষয়ে  ভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে মোট ৫শত ২৯জন পরীক্ষার্থী এবং কারিগরি পর্যায়ে সকালে ও বিকেলে ৪শত ১২জন পরীক্ষার্থী রয়েছে। এর মধ্যে ৪জন সাধারণ ও কারিগরিতে ২জন মোট ৬জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে। অপর কেন্দ্র ভোলাহাট মহিলা ডিগ্রী কলেজে ২শত ৩৫জনের মধ্যে ২জন অনুপস্থিত রয়েছে। পরীক্ষা কেন্দ্র সচিবেরা জানান, পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে এবং কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অনলাইন আপডেট

আর্কাইভ