ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

রূপগঞ্জে লুঙ্গিতে নকল ট্রেডমার্ক লাগিয়ে রমরমা ব্যবসা প্রতারিত ক্রেতারা

রূপগঞ্জ (নারয়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে নকল লুঙ্গির ট্রেডমার্ক লাগিয়ে প্রতারণার মাধ্যমে রমরমা ব্যবসা করছে কয়েকটি কুচক্রীমহল। এতে ক্রেতাদেরকে প্রতারিত হতে হচ্ছে। রূপগঞ্জ, বাবুরহাট , বেলকুচি, করটিয়া, শাহাজাদপুরসহ  বাংলাদেশের বিভিন্ন স্থানে লুঙ্গির নকল ট্রেড মার্ক লাগিয়ে বাজারে বিক্রি করা হচ্ছে বলেও  বিভিন্ন লুঙ্গি কারখানা মালিকরা অভিযোগ করে জানান।
লুঙ্গির কারখানা মালিকরা জানান, তারা তাদের নিজস্ব ডিজাইন, কালার ট্রেডমার্ক ব্যবহার করে ব্যবসা করে আসছে। কিন্তু বর্তমানে রূপগঞ্জের গাউছিয়া মার্কেট, বাবুরহাট, বেলকুচি, করটিয়া, শাহাজাদপুরসহ দেশের বিভিন্ন স্থানে লুঙ্গির নকল ট্রেড মার্ক লাগিয়ে বাজারজাত করে যাচ্ছে। এতে করে নিম্নমানের কাপড় দিয়ে ক্রেতাদের প্রতারিত করা হচ্ছে।
সালেহা নামে এক ক্রেতা জানান, এ ধরনের নকল  সিল ব্যবহার করে লুঙ্গি বাজারে বিক্রি করার কারণে ক্রেতারা প্রতারিত  হচ্ছে। গাউছিয়া মার্কেটসহ অন্যান্য মার্কেট গুলোতে নকল ট্রেডমার্ক বা সিল ব্যবহার করে নিম্নমানের পণ্য বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে গাউছিয়া মার্কেটের এক বিক্রেতা জানান, এক প্রকার প্রতারক চক্র রয়েছে যারা নিম্ন মানের সুতা দিয়ে লুঙ্গি তৈরী করে বিভিন্ন ধরনের নামিদামি ব্রান্ডের ট্রৈডমার্ক ও সিল ব্যবহার করে বাজারজাত করছে। এতে করে ক্রেতারা নি¤œমানের পণ্য ক্রয় করে প্রতারিত হচ্ছে। এ ধরনের নিম্নমানের পণ্য তৈরী করে যারা বাজারে কাপড় বিক্রি করছে তাদেরকে সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।
পরকীয়ায় বাধা প্রদান করায়-
নারায়ণগঞ্জের রূপগঞ্জে পরকীয়ায় বাধা প্রদান করায় স্ত্রীসহ তার লোকজন স্বামী ও তার পরিবারের লোকজনকে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার সকালে উপজেলার দক্ষিণ মাসাবো এলাকায় এ ঘটনা ঘটে। স্বামী রাজু আহম্মেদ সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি তালতলা এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে।
রাজু আহম্মেদ জানান, ৭ বছর আগে কুমিল্লা জেলার কচুয়া কান্দিরপাড় এলাকার রিপা বেগমের সঙ্গে রাজু আহম্মেদের ইসলামী শরিয়াহ মোতাবেক বিয়ে হয়। বিয়ের পর রাজু আহম্মেদ দক্ষিণ মাসাবো এলাকার রমজানের ভাড়া বাড়ীতে বসবাস করে আসছে। বিয়ের পর তাদের সংসারে তায়েবা আক্তার (৭) নামে একটি কণ্যা সন্তানের জন্ম হয়। সন্তান জন্মের বেশ কিছু দিন পর থেকেই রিপা বেগম আরেকটি ছেলের সঙ্গে পরকীয়ার সম্পর্ক গড়ে উঠে। রাজু আহম্মেদ তার স্ত্রী রিপা বেগমের পরকীয়ায় বাধা  দেয়। রবিবার সকালে এ পরকীয়ার সম্পর্ক নিয়ে রিপা বেগম ও রাজু আহম্মেদের মধ্যে তর্ক বিতর্ক হয়। এক পর্যায় ক্ষিপ্ত হয়ে রিপা বেগমের লোকজন ইলিয়াছ, রমজানসহ অজ্ঞাত ২/৩ জন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে রাজু আহম্মেদকে পিটিয়ে আহত করে। রাজুর ডাক-চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে আসলে রিপা বেগম ও তার লোকজন মিলে তাদেরকেও পিটিয়ে আহত করে। তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে রিপা তার লোকজন নিয়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ