ঢাকা, সোমবার 03 March 2017, ২০ চৈত্র ১৪২৩, ০৫ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনার বয়রা মেইন রোড সম্প্রসারণের দাবিতে মানববন্ধন

খুলনা অফিস : খুলনার ঐতিহ্যবাহী ১৫০ বছরের অধিক পুরাতন, জনগুরুত্বপূর্ণ বয়রা মেইন রোডটি কেডিএর মাস্টার প্লান অনুযায়ী ৪০ ফিট প্রসস্থ করার দাবিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, নাগরিক ফোরাম ও এলাকাবাসীর আহবানে রোববার সকাল ১১টা থেকে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন উন্নয়ন কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন।
সমাবেশে বক্তারা বলেন, ব্রিটিশ আমলে ১৯৩০ সালে এই সড়কের পাশে বৃহত্তর খুলনার প্রথম ভারি শিল্প এ.পি.সি কটন মিল স্থাপিত হয়। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, বিভাগীয় সার্কিট হাউজ, বিদ্যুৎ বিভাগের ওজোপাডিকো প্রধান কার্যালয়, সরকারি ও বেসরকারি স্কুল কলেজ ও বিভিন্ন অফিস আদালতে যাতায়াতের একমাত্র সড়ক হিসাবে বয়রা মেইন রোডটি ব্যবহৃত হয়। ১৯৬৭ সালে বয়রা মেইন রোড প্রসস্থ করার জন্য খুলনা সরকারি বালিকা বিদ্যালয় (মুন্নুজান স্কুল) এর সীমানা প্রাচির এই রাস্তার জন্য জায়গা ছেড়ে করা হয়। কিন্তু প্রধানমন্ত্রী কর্তৃক অর্থায়নে নির্মিত সিটি করপোরেশনের ড্রেন নির্মাণ কাজটি অযৌক্তিক ভাবে পিডব্লিউডি’র নির্বাহী প্রকৌশলী খুলনা-১ মো. জাকির হোসেন রাস্তা প্রশস্তকরণে বাধা প্রদান করছে ।
অবিলম্বে এই ব্যস্ততম সড়কটি প্রসস্থকরণ ও দ্রুত বাস্তবায়নের জন্য যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সংসদ সদস্য মিজানুর রহমান মিজান প্রধান অতিথি হিসাবে এলাকাবাসীকে আশ্বাস প্রদান করেন।
মানববন্ধনে খুলনা মহানগর আওয়ামী লীগের অন্যতম সদস্য শেখ হাসান ইফতেখার চালু, উন্নয়ন কমিটির সহ-সভাপতি শাহিন জামাল পন, খুলনা সিটি করপোরেশনের প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান হাফিজ, বদিয়ার রহমান (মাস্টার), মিজানুর রহমান বাবু, এডভোকেট শেখ হাফিজুর রহমান হাফিজ, শেখ মোহাম্মদ আলী, নুরুজ্জামান খান বাচ্চু, সরদার রবিউল ইসলাম, খলিলুর রহমান, শেখ আবিদ উল্লাহ, ইউসুফ আলী খান, বাহাউদ্দিন খন্দকার, শেখ আবু তালেবসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, সাংবাদিকসহ এলাকার সর্বস্থরের মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ