ঢাকা, শনিবার 08 March 2017, ২৫ চৈত্র ১৪২৩, ১০ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রাম সংবাদ

আনোয়ারা (চট্টগ্রাম)সংবাদদাতা: চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলার গোয়ালিয়া গ্রামে টিনের চালে বৃষ্টিরপানি পড়া নিয়ে  ঝগড়াকে কেন্দ্র করে হামলায় এক বৃদ্ধা নিহত হয়েছে। নিহত বৃদ্ধার নাম  ছকিনা খাতুন (৭০)  । গত  বুধবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও চারজন। এর মধ্যে প্রথম তিনজন মফজল আলম ও নিহত ছকিনা খাতুনের সন্তান। পরের জন আহতদের জেঠাতো ভাই। তার বাবার নাম আশু মিয়া।
পাঁচবছরের কারাদন্ড
চট্টগ্রামে অবৈধভাবে ২৫ পিস স্বর্ণের বার আনার দায়ে আবছার মিয়া (৩১) নামে এক ব্যক্তির পাঁচবছরের কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর এই রায় দিয়েছেন। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড দিয়েছেন। দন্ডিত আসামি আবছার মিয়া বর্তমানে কারাগারে আছে। তার  বাড়ি রাউজান উপজেলার ইয়াছিননগরের ফকিরটিলা গ্রামে। চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী জানান, ২০১৫ সালের ১৫ আগস্ট মাস্কাট থেকে আসার সময় তাকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করে কাস্টমস কর্তৃপক্ষ।  এসময় তার লাগেজ তল্লাাশি করে ২৫টি স্বর্ণের বার পাওয়া যায়। প্রতিটি ১০ তোলা ওজনের স্বর্ণের বারগুলোর আনুমানিক দাম এক কোটি ২৫ লাখ টাকা। এই ঘটনায় কাস্টমসের তৎকালীন সহকারী রাজস্ব কর্মকর্তা সুজন কুমার দত্ত বাদি হয়ে পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন।
আদালতের অভিযান
চট্টগ্রামে শব্দদূষণ-বিরোধী ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। বুধবার নগরীর কদমতলী এলাকায় অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহীদুর রহমান এ অভিযান পরিচালনা করেন। এ সময় ২০টি গাড়িতে অভিযান চালানো হয়। এর মধ্যে তিনটি গাড়ির নিষিদ্ধ হাইড্রোলিক হর্ন জব্দ ও ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
জাটকা জব্দ
চট্টগ্রামে দুই জাহাজ জাটকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকালে নগরীর সদরঘাটের অভয়মিত্র ঘাটে অবস্থিত এমবি উষা ও এমবি সী-হার্ট ওয়ান নামের দুটি জাহাজ থেকে এসব জাটকা জব্দ করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ।
চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ জানান, অভয়মিত্র ঘাটে সকাল সাড়ে দশটা থেকে অভিযান শুরু হয়। অভিযানে এমবি উষা ও এমবি সী-হার্ট ওয়ান নামের ২টি জাহাজে প্রচুর জাটকা পাওয়া গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ