ঢাকা, শনিবার 08 March 2017, ২৫ চৈত্র ১৪২৩, ১০ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

সাতকানিয়ায় উপজেলা চেয়ারম্যান জসীমউদ্দিনকে দ্বিতীয়বারের মতো সাময়িক বরখাস্ত

সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা: সাতকানিয়ায়  উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসীম উদ্দিনকে দ্বিতীয়বারের মতো সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপজেলা শাখা-২ এর সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক আদেশে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেয়া হয় প্যানেল চেয়ারম্যান-১ ও ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহিম চৌধুরীকে। গত  সোমবার এ সংক্রান্ত একটি আদেশ সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পেয়েছেন বলে জানা গেছে। 
সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২৩ মার্চ অনুষ্ঠিত সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য   মো. জসীম উদ্দিন তার বিরুদ্ধে সাতকানিয়া ও লোহাগাড়া থানায় ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারির পর থেকে দায়েরকৃত মামলার আগাম জামিন নেয়ার জন্য ৬ মার্চ হাইকোর্টে যান। হাইকোর্ট থেকে ফেরার পথে ঢাকার শাহবাগ থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। পরে জুলাই মাসে জামিন হলে পুনরায় তাঁকে জেল গেট থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে জেলে থেকে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। একই বছর ১৪ সেপ্টেম্বর তিনি জামিন নিয়ে জেলখানা থেকে বের হয়ে নিয়মিত উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করে আসছেন। ২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি আবার মামলাজনিত কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এর অল্প কয়েকদিন পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে বরখাস্তের আদেশ বাতিল করে পুনরায় দায়িত্ব ফিরে পান। এরপর থেকে উপজেলা পরিষদের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে গিয়ে যথেষ্ট বেগ পেতে হয় বলে উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন বিভিন্ন সময় সাংবাদিকদের অভিযোগ করেন।
সর্বশেষ ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারির পর থেকে সাতকানিয়া-লোহাগাড়ায় বিভিন্ন  মামলা থাকার এবং আদালতে বিভিন্ন মামলার চার্জশিট গৃহীত হওয়ার বিষয়টি উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে অভিযোগ দায়ের করেন এক আওয়ামী লীগ নেতা। উক্ত অভিযোগের ভিত্তিতে সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ জসীম উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্তের আদেশ প্রদান করা হয় বলে জানা গেছে। উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন সাময়িক বরখাস্ত জনিত কারণে তার অনুপস্থিতকালীন সময়ে পরিষদের আর্থিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মোহাম্মদ ইব্রাহিম চৌধুরীকে দায়িত্ব পালনের নির্দেশ প্রদান করেন।
 সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ বলেন, স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখা হতে সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মো. জসীম উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন মামলার অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
সাতকানিয়া উপজেলার প্যানেল চেয়ারম্যান-১ ও ভাইস চেয়ারম্যান   মো. ইব্রাহিম চৌধুরী বলেন, আমাকে সাতকানিয়া উপজেলা পরিষদের আর্থিক কার্যক্রম পরিচালনার ক্ষমতা প্রদান সংক্রান্ত স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একটি কাগজ আমি হাতে পেয়েছি।
সাময়িক বরখাস্ত হওয়া সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মো. জসীম উদ্দিন বলেন, এ বিষয়ে আমি আইনের আশ্রয় নেব। আমার বিরুদ্ধে কোন মামলায় চার্জশিট দাখিল হওয়া মানেই আমি অপরাধী নই।

অনলাইন আপডেট

আর্কাইভ