ঢাকা, রোববার 09 March 2017, ২৬ চৈত্র ১৪২৩, ১১ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেলের নিরঙ্কুশ বিজয়

দিনাজপুর অফিস : দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১৪২৪ বাংলা সনের নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত “খতিব-এমাম” প্যানেল নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। আইনজীবী সমিতির ১৫টি পদের মধ্যে ১০টি পদে বিজয়ী হয়েছে “খতিব-এমাম” প্যানেলের প্রার্থীরা। বাকী ৫টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা জয়ী হয়।
সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত “খতিব-এমাম” প্যানেলের সভাপতি প্রার্থী এ্যাডঃ খতিবুদ্দিন আহম্মদ মোট ২৩২ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত বিদ্রোহী প্যানেল “আমিন-সাখাওয়াত” প্যানেলের একরামুল আমিন পেয়েছেন ১২৭ ভোট। সহ-সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত “খতিব-এমাম” প্যানেলের এ্যাডঃ মোঃ আবু আলী চৌধুরী ১৭০ ভোট ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ দিনাজপুর সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ “জাহানী-মোসলেম” প্যানেলের মোঃ মজিবর রহমান-৫ মোট ১৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত “খতিব-এমাম” প্যানেলের প্রার্থী এ্যাডঃ মোঃ এমাম আলী ২৫১ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। সহ-সাধারণ সম্পাদক পদে “জাহানী-মোসলেম” প্যানেলের বিজয়ী প্রার্থী মোঃ রইস উদ্দিন ১৭৫ ভোট ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত “খতিব-এমাম” প্যানেলের মোঃ আনোয়ারুল আজিম সরকার খোকন ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে “খতিব-এমাম” প্যানেলের  মোঃ রিয়াজুল ইসলাম শাহ্ ১৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে “পুতুল-শৈলেন” প্যানেলের আয়েশা সিদ্দিকা রুমি ১৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সমাজ কল্যাণ ও ধর্মীয় সম্পাদক পদে “পুতুল-শৈলেন” প্যানেলের মোঃ দেলোয়ার হোসেন-২ মোট ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পাঠাগার সম্পাদক পদে “পুতুল-শৈলেন” প্যানেলের মিসেস তহসিনা আখতার দিপালী ১৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্যের ৫টি পদের মধ্যে ৪টিতে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোট সমর্থিত “খতিব-এমাম” প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়। বিজয়ীদের প্রাপ্ত ভোট- রিফাত আরা রিতু-১৬৪, আনোয়ারুল ইসলাম (১)- ১৪৪, মোছাঃ আইনুন নাহার বেগম-১৪১ ও মোঃ শাহীনুর রহমান মানিক-১৩৩। এছাড়া অপর সদস্য পদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ দিনাজপুর সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ “জাহানী-মোসলেম” প্যানেলের মোঃ আব্দুল মাসুদ উজ্জ্বল ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ফলাফল ঘোষণা শেষে উৎসুক আইনজীবীদের সামনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন, এ্যাড. খতিবুদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডঃ এমাম আলী।
এর আগে ৭ এপ্রিল শুক্রবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী সমিতির দ্বিতীয় তলার হলরুমে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে মোট ৫০৯ জন ভোটারের মধ্যে ৪৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডঃ মোঃ কাজেমউদ্দীন। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডঃ হাসনে ইমাম নয়ন ও এ্যাডঃ মোঃ আব্দুর রউফ।

জাতীয় সাংবাদিক সোসাইটি সাংবাদিকদের
সর্বাত্মক সহায়তা প্রদান করবে
জাতীয় সাংবাদিক সোসাইটি সাংবাদিকদের বিরুদ্ধে যে কোন মামলা ও চিকিৎসা সংক্রান্ত বিষয়ে সর্বাত্মক সহায়তা প্রদান করবে। গত শুক্রবার রাতে রোটারি ক্লাবস্ অব দিনাজপুর মিলনায়তনে জাতীয় সাংবাদিক  সোসাইটির কেন্দ্রীয় নেতাদের সাথে দিনাজপুরের সাংবাদিকদের মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এডঃ এম.এ মজিদ উপরোক্ত ঘোষণা প্রদান করেন। তিনি বলেন, এ দেশের সাংবাদিকরা আজো অবহেলিত এবং নিষ্পেষিত। এই অবস্থার অবসান আশু কাম্য। সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে নিরলসভাবে কাজ করে চলেছে জাতীয় সাংবাদিক সোসাইটি। তিনি বলেন, সাংবাদিকতার উন্নয়ন এবং সাংবাদিক সমাজের বিকাশ সাধনে যা যা করণীয় তার সব কিছুই করবে সাংবাদিক সোসাইটি।
জাতীয় সাংবাদিক সোসাইটি দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ সাদাকাত আলী খানের সভাপতিত্বে উক্ত আলোচনা ও মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় সাংবাদিক সোসাইটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক আব্দুল্লা আল মাহমুদ বাবলু, মহাসচিব সায়ফুল হুদা, তথ্য ও গবেষণা সচিব অধ্যাপক আলী আশরাফ মৃধা এবং গণশিক্ষা সচিব প্রদীপ কুমার গোস্বামী। অতিথি ছিলেন দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি মোঃ মতিউর রহমান, দিনাজপুর মুক্তিযোদ্ধা জেলা সংসদের কমান্ডার মোঃ সিদ্দিক গজনবী এবং রোটারি ক্লাব এর গবর্নর এইড একেএম আব্দুস সালাম তুহিন।

দিনাজপুর প্রেস ক্লাবের (কালিতলা) দ্বি-বার্ষিক নির্বাচন
দিনাজপুর প্রেস ক্লাব (কালিতলা)’র দ্বি-বার্ষিক নির্বাচনে চমক সৃষ্টি করে স্বরূপ কুমার বকশী বাচ্চু সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম নবী দুলাল।
গত শুক্রবার বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৬২ ভোটারের মধ্যে ৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে সভাপতি পদে স্বরূপ কুমার বকশী বাচ্চু (দৈনিক আজকালের খবর) ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হোন। সহ-সভাপতি পদে আহসানুল আলম সাথী (যুগান্তর) ৪৩ এবং আবু বক্কর সিদ্দিক (উত্তরবাংলা) ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে গোলাম নবী দুলাল ৩৬ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী কামরুল হুদা হেলাল পেয়েছেন ২৪ ভোট। সহ-সাধারণ সম্পাদক পদে শামীম রেজা (উত্তরবাংলা) ৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। কোষাধ্যক্ষ পদে মো. রফিকুল ইসলাম ফুলাল ৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী আবুল কাশেম পেয়েছেন ২৪ ভোট। সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে কাশী কুমার দাস ঝন্টু (উত্তরবঙ্গ) ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ক্রীড়া সম্পাদক পদে বেলাল উদ্দিন সিকদার (পল্লী বার্তা) ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সাংস্কৃতিক সম্পাদক পদে জিনাত হোসেন (ফটো সাংবাদিক) ৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন । দপ্তর সম্পাদক পদে দেলোয়ার হোসেন (অন্তরকন্ঠ) ৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ৫টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে-একরাম হোসেন তালুকদার (বৈশাখী টিভি) ৪৪ ভোট, মুকুল চট্টোপাধ্যায় (মাই টিভি) ৪৩ ভোট, শাহ্ আলম শাহী (চ্যানেল আই) ৪০ ভোট, মোফাসিরুল রাশেদ ৩৯ ভোট এবং আসাদুল্লাহ সরকার (প্রথম আলো) ৩৬ ভোট।

অনলাইন আপডেট

আর্কাইভ