ঢাকা, সোমবার 10 March 2017, ২৭ চৈত্র ১৪২৩, ১২ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

অস্ত্র মামলায় কাদের খানের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

গতকাল রোববার বিকালে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘চার্জশিট জমা হয়েছে। ম্যাজিস্ট্রেট শুনানির জন্য চার্জশিট জজ কোর্টে পাঠাবেন। তবে এখন পর্যন্ত কোনো শুনানি হয়নি।’

তিনি আরও জানান, কাদের খাঁন অবৈধ অস্ত্র ব্যবহার করতেন। লিটন হত্যা মামলায় গ্রেফতারের পর রিমান্ডে নেয়া হলে তিনি তা স্বীকার করেন। তার দেয়া তথ্যে সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি (খাঁনবাড়ী) গ্রামের বাড়ির উঠানের গর্ত থেকে ৬ রাউন্ড গুলীসহ পিস্তল উদ্ধার করা হয়।

এর আগে, গত বৃহস্পতিবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহর আদালতে এ চার্জশিট দাখিল করেন সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. মোক্তারুল আলম।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহবাজ (মাস্টারপাড়া) গ্রামে নিজ বাড়িতে গুলীতে নিহত হন এমপি লিটন। পরদিন ১ জানুয়ারি লিটনের বোন তাহমিদা বুলবুল বাদি হয়ে অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন। পরে ২১ ফেব্রুয়ারি বিকালে কাদের খানকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ২২ ফেব্রুয়ারি তাকে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়। রিমান্ডের চতুর্থ দিন তাকে আদালতে হাজির করা হলে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দীতে তিনি লিটন হত্যার দায় স্বীকার করেন। বর্তমানে তিনি জেলা কারাগারে রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ