ঢাকা, মঙ্গলবার 11 March 2017, ২৮ চৈত্র ১৪২৩, ১৩ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল

 

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রদ্রোহসহ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা ১১ মামলার অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। ২৫ এপ্রিল শুনানির পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকার মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এই তারিখ ধার্য করেন। এই আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল বলেন, খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা আদালতকে জানিয়েছেন, এসব মামলার কার্যক্রম স্থগিত চেয়ে উচ্চ আদালতে আবেদন করা হয়েছে। ইতিমধ্যে কয়েকটি মামলায় স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। বাকিগুলো শুনানির অপেক্ষায়। পরে আদালত শুনানির নতুন এ তারিখ ধার্য করেন।

এর আগে গত ১৪ মার্চ নাশকতা ও রাষ্ট্রদ্রোহের ১১ মামলায় হাজিরা দিতে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সময় আবেদন মঞ্জুর করেছেন আদালত। ২৮ মার্চ এসব মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছিল। এসব মামলার শুনানিতে সেদিন খালেদা জিয়ার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দেয়ার কথা ছিল। হঠাৎ অসুস্থবোধ করায় তিনি নির্ধারিত সময়ে আদালতে যাননি। তার পক্ষ থেকে সময় চেয়ে আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করে আজকের দিন ধার্য করেছিলেন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, নাশকতার দশ মামলার মধ্যে তিনটি মামলার কার্যক্রম সম্প্রতি উচ্চ আদালত স্থগিত রাখার নির্দেশ দিয়েছে। আমরা হাই কোর্টের আদেশের কপি এখনও আনতে পারিনি। তাই আজকে আদালতে তা সাবমিট করা যায় নি। তবে আমরা বিচারককে বিষয়টি জানিয়েছি।

অনলাইন আপডেট

আর্কাইভ