ঢাকা, মঙ্গলবার 11 March 2017, ২৮ চৈত্র ১৪২৩, ১৩ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের ৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন 

ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা : দিনাজপুরের বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেড শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কার্যালয়ে ৫ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি গঠন করা হয় । বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেড শ্রমিক কর্মচারী ইউনিয়ন রেজি নং-রাজ-১৯৫৬-এর সকল স্থায়ী নিয়োমিত সদস্যের এক সভা গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২৮ এর পরের অংশ মোতাবেক পূর্ব ঘোষিত নোটিশ মতে ইউনিয়নের কার্যালয়ে সভা আহ্বানকারী সদস্য মো. দুলাল মিয়ার সভাপতিত্বে গত ৯ এপ্রিল বিকেল সাড়ে ৫টায় সভা অনুষ্ঠিত হয় ।

সভায় অনাস্থা প্রস্তাব আনায়নকারী সদস্যগণ উপস্থিত থেকে সভার কাজ শুরু হয়। সভায় মো. দুলাল মিয়া বলেন ০৩/০৩/২০১৩ইং তারিখে ইউনিয়নে দ্বি-বার্ষিক নির্বাচন হওয়ার পর ইতিমধ্যে ৪ বছর পার হয়ে যায়। পূর্বের কমিটি আজ পর্যন্ত নির্বাচন করার কোন উদ্যোগ নেয়নি। বাইরের লোকজনদের সদস্য করে ট্রেড ইউনিয়নকে বিপদে ফেলেদিয়েছে। সে কারণে উক্ত অনুচ্ছেদের অংশ মোতাবেক অনাস্থা প্রস্তাব পাস করানোর জন্য গত ০৪/০৪/২০১৭ইং তারিখে সভায় উপস্থিত হওয়ার জন্য নোটিশ করেন। উপস্থিত সকলেই এক বাক্যে দাঁড়িয়ে বলেন, “ মেয়াদ উত্তীর্ণ আবুল কাশেম সিকদার, মহিউদ্দিন আহমেদ পরিচালিত কার্যনির্বাহী কমিটির উপর অনাস্থা পাস করা হোক। ৬৬% সদস্যের উপস্থিতিতে এবং সম্মতিতে মেয়াদ উত্তীর্ণ কার্যনির্বাহী কমিটির উপর অনাস্থা প্রস্তাব পাস করা হয়। আহ্বায়ক কমিটির প্রস্তাবকারী সিনিয়র সদস্য মো. আলী হোসেন মল্লিক এবং আব্দুল ওয়াহেদ আলী নি¤েœ ৫ সদস্যের কমিটির নাম প্রস্তাব করেন।  নাম প্রস্তাব করলে উপস্থিত সভার মধ্য থেকে সেই মোতাবেক ৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক হলেন, মো.দুলাল মিয়া(মেকানিক্যাল ফোরম্যান), সদস্য সচিব মো. জাহাঙ্গীর আলম (কারিগরি ক্যাডারের ফোরম্যান), সদস্য মো. আব্দুর নুর শাহিন (কারিগরি ক্যাডারের অপারেটর), সদস্য মো. আব্দুল আলীম (এ্যাসিস্টেন অপারেটর), সদস্য মো. মোতালেব হোসেন(এ্যাসিস্টেন অপারেটর)। সভা আহ্বানকারী মো. দুলাল মিয়া বলেন, সভাকে সফলভাবে শেষ করতে সকলে সহযোগিতা করায় কুশল কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এনজিও বিষয়ক মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় এনজিও বিষয়ক মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. এহেতেশাম রেজার সভাপতিত্বে  এনজিও বিষয়ক মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এনজিও বিষয়ক মাসিক সমন্বয় সভা উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা সমাজসেবা অফিসার মো. আখতারুজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. ইসমাইল হোসেন, উপজেলার কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মুক্তি চন্দ্র বিশ^াস। অন্যান্যদের মধ্যে সভায় বক্তব্য রাখেন বেসিক এনজিও‘র নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার,ফুলবাড়ী ব্রাক অফিসের মো. আনোয়ার হোসেন। সভায় প্রতিবেদন উপস্থাপন করেন, মেসমাউল সরকার, ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার (এমডিএফ)এর দিনাজপুর অফিসার । সভা পরিচালনা করেন মো.মাসুদুর রহমান ইউনিট ম্যানেজার এনডিএফ ও সাধারণ সম্পাদক এনজিও ফোরাম ফুলবাড়ী। পরিশেষে প্রকল্পের লক্ষ,ক্ষুদ্র,নৃতাত্ত্বিক জনগোষ্ঠীসহ অন্যান্য জনগোষ্ঠীর বর্তমান অর্থ সামাজিক অবস্থার উন্নয়ন এবং সামাজিক অর্থ নৈতিক ও সাংস্কৃতিক কার্যক্রম উন্নয়নের মাধ্যমে তাদের এটিএসও ও ফেডারেশনের সক্ষমতা শক্তিশালী করা।যেমন স্বনিয়ন্ত্রিত প্রাথমিক দল এবং জন সংগঠন তৈরী, মা ও শিশু অধিকার রক্ষা, সামাজিক ন্যায় বিচার , মানবাধিকার , নারীর ক্ষমতায়ন ও জেন্ডার উন্নয়ন।

অনলাইন আপডেট

আর্কাইভ