ঢাকা, মঙ্গলবার 11 March 2017, ২৮ চৈত্র ১৪২৩, ১৩ রজব ১৪৩৮ হিজরী
Online Edition

লিখিতের ফল প্রকাশ না করে মৌখিক পরীক্ষা নেয়ায় হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার : বেসরকারি স্কুল কলেজে শিক্ষক প্রত্যাশীদের নিবন্ধনে লিখিত পরীক্ষার ফল প্রকাশ না করে মৌখিক পরীক্ষা গ্রহণ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন। আগামী চার সপ্তাহের মধ্যে সরকারের শিক্ষা সচিব, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) চেয়ারম্যান ও পরিচালককে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।
রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ তাজুল ইসলাম, তাকে সহযোগিতা করেন আইনজীবী আসাদ উদ্দিন। সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার। নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়া একরাম উদ্দিনসহ ২৬জন বাদী হয়ে এই রিট করেন।
আইনজীবী আসাদ উদ্দিন সাংবাদিকদের বলেন, ২০১৬ সালের ১২ ও ১৩ আগস্ট ত্রয়োদশতম বেসরকারি স্কুল কলেজ নিবন্ধনে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় এক লাখ ২৭ হাজার ৬৬৪ জন অংশগ্রহণ করেন। এর মধ্যে ১৮ হাজার ৯৭৩জন উত্তীর্ণ হয়েছে এই মর্মে ‘কথিত’ ফল প্রকাশ করে এনটিআরসিএ। কিন্তু বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যায়ন বিধিমামলা-২০০৬ এর ৯(৩) ধারা অনুযায়ী লিখিত পরীক্ষা গ্রহণের ৪৫ দিনের মধ্যে না পারলে সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে ফলাফল ঘোষণা করতে হবে। কিন্তু লিখিত পরীক্ষার ফল প্রকাশ না করে ৯৩ দিন পর উত্তীর্ণদের নামের তালিকা প্রকাশ করা হয়। যা আইন বহির্ভূত।

অনলাইন আপডেট

আর্কাইভ